সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

হাসপাতাল থেকে ছাড়া পেলেন ইমরান খান

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : লং মার্চে পায়ে গুলিবিদ্ধ হওয়ার তিন দিন পর পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। গত রবিবার লাহোরের শওকত খানম মেমোরিয়াল ক্যান্সার হসপিটাল ও রিসার্চ সেন্টার তাকে ছেড়ে দিয়েছে বলে পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী সাংবাদিকদের জানান।
স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলে নীল রংয়ের গাউন পরিহিত ইমরানকে হুইল চেয়ারে লাহোরের ওই হাসপাতাল থেকে বের হতে দেখা গেছে বলে জানিয়েছে এনডিটিভি।
এর আগে রবিবার হাসপাতালে এক সংবাদ সম্মেলনে ইমরান জানান, ওয়াজিরাবাদে হামলার পর স্থগিত হয়ে যাওয়া লং মার্চ মঙ্গলবার (আজ) ওই স্থান থেকেই শুরু হবে। লং মার্চ রাওয়ালপিন্ডি পৌঁছালে সেখানে তিনি যোগ দিতে পারবেন বলেও সংবাদ সম্মেলনে আশা প্রকাশ করেন তেহরিক-ই ইনসাফের (পিটিআই) এ শীর্ষ নেতা।
ইমরান ও পিটিআইয়ের দাবি, সাবেক প্রধানমন্ত্রীকে হত্যার উদ্দেশ্যেই বৃহস্পতিবার লং মার্চে হামলা হয়েছে। ঘটনার পরপরই পিটিআই নেতাকর্মীরা এক বন্দুকধারীকে ধরে ফেলে নিরাপত্তা বাহিনীর কাছে হস্তান্তর করে। ওই বন্দুকধারী পরে জিও টিভিকে বলেন, ইমরান খান মানুষকে বিভ্রান্ত করছেন। সেজন্যই তিনি তাকে হত্যা করতে চেয়েছিলেন।
এ হামলার জন্য প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ আর গোয়েন্দা সংস্থার এক ঊর্ধ্বতন কর্মকর্তাকে দায়ী করে তাদের পদত্যাগ দাবি করেছেন ইমরান। এর প্রত্যুত্তরে শাহবাজ বলেছেন, হামলার ঘটনায় তার সংশ্লিষ্টতার সামান্য প্রমাণ মিললেও তিনি চিরতরে রাজনীতি ছেড়ে দেবেন।
ইমরানের অভিযোগ তদন্তে বিচারবিভাগীয় কমিশন গঠনে প্রধান বিচারপতিকে অনুরোধ জানানোর কথাও বলেন পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) এ নেতা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়