জিএম কাদেরের দলীয় কার্যক্রমে নিষেধাজ্ঞা

আগের সংবাদ

বিএনপি বাড়াবাড়ি করলে ফের জেলে পাঠানো হবে খালেদাকে

পরের সংবাদ

চিতলমারীতে সরকারি রাস্তা উদ্ধারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি : চিতলমারীতে সরকারি রাস্তা উদ্ধারের জন্য প্রভাবশালী ভূমি দস্যুদের বিরুদ্ধে মানববন্ধন করেছেন উপজেলার কিসমত পিপড়ারডাঙ্গা গ্রামবাসী। গতকাল বুধবার সকাল ১০টায় খাসেরহাট-কালীগঞ্জ সড়কের মৃণাল মণ্ডলের বাড়ির সামনে শতাধিক নারী-পুরুষ মানববন্ধন করে।
মানববন্ধনে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধা পরিমল মণ্ডল জানান, শতবর্ষের পুরানো এই গ্রামীণ সড়ক দিয়ে এই গ্রামের ২০টি পরিবারের লোকজন যাতায়াত করে। পূর্বেই এ রাস্তাটি প্রাক্তন চেয়ারম্যান বিবেকানন্দ সমাদ্দার ও বর্তমান চেয়ারম্যান সামিয়া রহমান বিউটি মাটি দিয়ে সংস্কার করেছেন। কিছুদিন আগে এখানে ইটের সলিং বরাদ্দ হলে স্থানীয় ভূমি দস্যু বিপ্র রায় ও অরুন রায় তাদের মাস্তান বাহিনী দিয়ে বাধা দেয়। এক পর্যায়ে তারা রাতের আঁধারে রাস্তা খুঁড়ে গর্তে পরিণত করেছে। এতে গ্রামের লোকজনের চলাচলে অসুবিধা হচ্ছে।
মানববন্ধনে অংশগ্রহণকারী রুস্তুম শেখ, করুন গুহ, ক্ষিরোদ চন্দ্র মণ্ডলসহ অনেকে বলেন, গ্রামের এই রাস্তাটি কীর্তনখালী ও পিপড়ারডাঙ্গা মৌজার সীমানাস্থলে খাস জমিতে অবস্থিত। সরকারিভাবে গত রবিবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সীমানা নির্ধারণসহ ২৬ শতক খাস জমি বের করে পিলার স্থাপন ও সাইনবোর্ড টাঙিয়ে যান। পরদিন ভূমিদস্যু বিপ্র রায়, অরুন রায়, বিভাষ রায় লোকজন নিয়ে সরকারি খাস জমি উদ্ধারের প্রতিবাদে মানববন্ধন করে। এরপর থেকে আমরা এ রাস্তা দিয়ে চলাচলে বাধার সম্মুখীন হচ্ছি।
সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য রবীন্দ্র নাথ বিশ্বাস বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস থেকে গ্রামের মৃণাল মণ্ডলের বাড়ি থেকে দশরথ গুহর বাড়ি পর্যন্ত একটি ইটের সলিং কাজের বরাদ্দ পায়। আমি ইট বালি নিয়ে রাস্তার কাজ শুরু করলে বিপ্র রায়, রথিন রায় ও বিকাশ রায় কাজে বাধা দেয়। রাতের আঁধারে মাটির রাস্তা খুঁড়ে জলাশয়ে পরিণত করে। ইট বালি ডোবায় ফেলে দেয়। এ কারণে এলাকার বিশটি পরিবারের লোকজনের চলাচল দারুণভাবে ব্যাহত হচ্ছে। এই সমস্যার দ্রুত সমাধান হওয়া দরকার।
এ বিষয়ে চিতলমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বেদবতী মিস্ত্রী বলেন, রাস্তার ওই জমি সম্পূর্ণ সরকারি সম্পত্তি। ওখানে কাজে বাধা দেয়ার কারো সুযোগ নেই। যারা রাতের আঁধারে রাস্তা খুঁড়েছে তাদের বিরুদ্ধে আইনগত প্রক্রিয়া চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়