স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে

আগের সংবাদ

এসডিজি অর্জনে তিন চ্যালেঞ্জ : চারটি অভীষ্ট সঠিক পথে, ছয়টিতে উন্নতি, তিনটি অপরিবর্তিত, দুটির মূল্যায়নে উপাত্তে ঘাটতি

পরের সংবাদ

এনজিও কর্মী সেজে গ্রাহকের অর্ধকোটি টাকা আত্মসাৎ

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি : তালা উপজেলায় রোজিনা খাতুন নামে এক প্রতারক এনজিও কর্মী সেজে সরকারি অনুদানসহ চাকরির নামে অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়েছে। এদিকে ঘটনার পর থেকে তার সহযোগী বন্দনা বিশ্বাস বহাল তবিয়তে থাকলেও লাপাত্তা প্রতারক রোজিনা।
সরজমিন গেলে ভুক্তভোগীরা জানান, রোজিনা ব্র্যাক কর্মী সেজে ও তার সহযোগী বন্দনা বিশ্বাসকে সঙ্গে নিয়ে সরকারি অনুদানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নামে শত গ্রাহকের কাছ থেকে অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়েছে। এরপর তার প্রতরণা বিষয়টি বুঝতে পেরে স্থানীয় জনপ্রতিনিধিকে জানালে তারপর থেকে পালিয়ে যায় রোজিনা।
ঘটনার পর তার সহযোগী বন্দনা বিশ্বাসকে সালিশি বৈঠকে নিয়ে গেলে সীমা নামে রোজিনার এক সহযোগীকে দিয়ে ভুয়া চেক পাঠিয়ে দেয়। পরবর্তীতে ওই চেক নিয়ে ব্যাংকে গেলে ভুয়া চেক বলে জানায় ব্যাংক কর্তৃপক্ষ। এরপর থেকে বিভিন্ন জনপ্রতিনিধির দারস্থ হয়েও কোনো ফল আসেনি বলে অভিযোগ করেন তারা।
অভিযোগ অস্বীকার করে প্রতারক রোজিনার সহযোগী বন্দনা বিশ্বাস বলেন, আমি বেসরকারি সংস্থা ব্র্যাকের এইচএনপিপি পদে চাকরির সুবাদে রোজিনার সঙ্গে পরিচয় হয়।
৩ মাস আগে সে চাকরি ছেড়ে দিয়েছে। সে টাকা পয়সা হাতিয়ে বলে শুনেছি। তবে এ বিষয়ে তার সঙ্গে আমার কোনো সম্পৃক্তা নেই বলে দাবি করেন। বিষয়টি নিয়ে প্রতারক রোজিনা খাতুনের সঙ্গে কথা বলার জন্য ফোনে যোগাযোগের চেষ্টা করলে তার নম্বরটি বন্ধ পাওয়া যায়। পরবর্তীতে তার বাড়িতে গিয়ে পরিবারের সঙ্গে যোগাযোগ করলে তাদের সঙ্গে কোনো সম্পর্ক নেই বলে জানান তারা। পাটকেলঘাটা থানার ওসি কাঞ্চন রায় বলেন, প্রতারণার বিষয়টি শুনেছি। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়