জি এম কাদের : ৩০০ আসনেই শক্তিশালী প্রার্থী দিবে জাপা

আগের সংবাদ

নাটকীয় সমঝোতার পথে জাপা :

পরের সংবাদ

স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চার কোটি টাকা আত্মসাতের মামলায় স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও মামুন-উর-রশিদকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল রবিবার তিনি আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। এ সময় আসামীপক্ষের আইনজীবী শাহিনুর ইসলাম জামিন শুনানি করেন। দুদক থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামান জামিন আবেদন নামঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এর আগে, ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন বাদী হয়ে মামলাটি করেন। মামলায় স্ট্যান্ডার্ড ব্যাংকের এমডিসহ ৮ জনকে আসামি করা হয়। বাকি আসামিরা হলেন- স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের এডিশনাল এমডি তারিকুল আজম, সাবেক ভাইস প্রেসিডেন্ট আমিনুল ইসলাম, সাবেক এক্সিকিউটিভ অফিসার শেখ মোহাম্মদ মুনসুরুল করিম, স্ট্যান্ডার্ড ব্যাংকের প্রগতি সরণি শাখার সাবেক ম্যানেজার শোয়াইব মাহমুদ তুহিন, সচেতন সাহায্য সংস্থার নির্বাহী পরিচালক জেসমিন রশিদ, সভাপতি হাসনা হেনা ও সাধারণ সম্পাদক নাছরিন আক্তার।
এ মামলার চার্জশিটে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির আশ্রয়ে কথিত ক্ষুদ্রঋণ বিতরণকারী (এনজিও) প্রতিষ্ঠানের অনুকূলে এসওডি ঋণের নামে ৪ কোটি টাকা প্রদান ও পরে কোনো ক্ষুদ্রঋণ বিতরণ না করে ঋণের অর্থ পাচারের মাধ্যমে আত্মসাৎ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়