৫ জন গ্রেপ্তার : বিমানের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস

আগের সংবাদ

ব্যর্থ মেটার হরাইজন ওয়ার্ল্ডস

পরের সংবাদ

মাহবুব-উল-আলম হানিফ : পৈশাচিক হত্যাকাণ্ডের নির্মম শিকার শেখ রাসেল

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের হত্যাকাণ্ড পুরো পৃথিবীর মধ্যে মানবাধিকার লঙ্ঘন, নিষ্ঠুর পৈশাচিক এবং নির্মম শিকারের প্রতীক বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। গতকাল শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদে সকাল ১০টায় শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গৌরব ’৭১-এর আয়োজনে ‘ভোরের পাখি শেখ রাসেল’ শীর্ষক জাতীয় শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা ২০২২- এ প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি বলেন, শেখ রাসেল জাতির পিতা শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র এটা যেমন সত্য, পুরো পৃথিবীর মধ্যে মানবাধিকার লঙ্ঘন এবং নিষ্ঠুর পৈশাচিক হত্যাকাণ্ডের নির্মম শিকারের প্রতীক হিসেবেও পরিচিত।
কিশোরগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদ বলেন, আমার প্রশ্ন শিশু রাসেলের কী দোষ ছিল? তার একমাত্র অপরাধ সে বঙ্গবন্ধুর সন্তান। স্বাধীনতা বিরোধীরা এদেশের স্বাধীনতা মেনে নিতে না পেরে ১৯৭৫ সালের ১৫ আগস্টের নির্মম এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। আজো স্বাধীনতাবিরোধীদের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে।
আলোচনা অনুষ্ঠান শেষে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এ সময় বিজয়ীদের পুরস্কার দেয়া হয়। পুরস্কার হিসেবে ক্রেস্ট, মুক্তিযুদ্ধের বই ও সার্টিফিকেট দেয়া হয়। এছাড়া বাকি প্রত্যেককে মুক্তিযুদ্ধের বই ও সার্টিফিকেট দেয়া হয়। আমন্ত্রিত অতিথিরা তাদের মাঝে পুরস্কার তুলে দেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমানসহ আমন্ত্রিত অতিথিরা শিশুদের চিত্রকর্ম ঘুরে দেখেন। গৌরব ’৭১ এর সভাপতি এস এম মনিরুল ইসলাম মনির সভাপতিত্বে এবং সংগঠনটির সাধারণ সম্পাদক এফ এম শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিবার্তা ২৪ ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব গুলশাহানা ঊর্মি, গৌরব ’৭১ এর সহসভাপতি হাবিবুর রহমান রোমেল, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রূপম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়