৫ জন গ্রেপ্তার : বিমানের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস

আগের সংবাদ

ব্যর্থ মেটার হরাইজন ওয়ার্ল্ডস

পরের সংবাদ

‘নতুন চ্যালেঞ্জ থাকলে ব্যাপারটা রোমাঞ্চকর হয়’

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মঞ্চ, টেলিভিশন, সিনেমা, ওয়েব সব মাধ্যমেই দাপিয়ে বেড়াচ্ছেন শক্তিশালী অভিনেতা শতাব্দী ওয়াদুদ। গত ২৩ সেপ্টেম্বর একই দিনে প্রেক্ষাগৃহে এসেছে এই গুণী অভিনেতার দুটি সিনেমা ‘অপারেশন সুন্দরবন’ ও ‘বিউটি সার্কাস’। এ বিষয়ে তার সঙ্গে কথা বলেন রাশেদ রায়হান

একই দিনে আপনার দুটি সিনেমা মুক্তি পেয়েছে, দর্শকদের সঙ্গে বসে সিনেমাটি দেখেছেন?
সে সুযোগ হয়নি। কারণ আমি তখন দেশের বাইরে ছিলাম। আর কথা দিয়ে রেখেছিলাম পরিবারের সবাইকে নিয়ে একসঙ্গে সিনেমা দেখব।
অপারেশন সুন্দরবন, বিউটি সার্কাস কোনটাকে এগিয়ে রাখবেন?
দুইটা আসলে দুধরনের সিনেমা। হলে না দেখে কিছু বলতে চাই না। সার্কাস আমাদের দেশে ধ্বংসের পথে। এখন দেশে ৫টা সার্কাস দলও টিকে আছে কিনা আমি সন্দিহান। দুটি সিনেমাতে আমাদের দুধরনের নেগেটিভ চরিত্র। ‘অপারেশন সুন্দরবন’ এ এন্ট্রির সঙ্গে সঙ্গে দর্শক চিৎকার দিয়েছে। এটা আমার প্রাপ্তি। দুটি সিনেমাতেই আমার চরিত্রের স্থায়িত্ব কম। তবে যতটুকু সময়ে ছিলাম ‘বিউটি সার্কাস’ এ অনেকেই বলছে চরিত্রের সুন্দর লাইন আপ হয়েছে। সবমিলিয়ে দুটোতেই দর্শক প্রতিক্রিয়া ভালো পেয়েছি।
ওয়েবেও সমানে দাপিয়ে বেড়াচ্ছেন…
ওয়েব আমাদের নতুনভাবে নিজেকে জানার চেনার দেখানোর সুযোগ দিয়েছে। ওয়েবের কাজগুলো আমার মতে সারা বিশ্বের দর্শকদের কথা মাথায় রেখে কন্টেন্ট তৈরি করা উচিত। শুধু আমার দেশের দর্শকদের জন্য না। যখন সাবটাইটেল দিয়ে ওপেন প্ল্যাটফর্মে কন্টেন্ট দেয়া হচ্ছে তখন অন্যান্য দেশের দর্শকও দেখতে পারে। ফলে বিভিন্ন দেশের দর্শকরা আমাদের কন্টেন্টের সঙ্গে পরিচিত হবে।
চরিত্র বাছাইয়ে কী দেখেন?
গল্পে আমার চরিত্রের গুরুত্ব কতটুকু। সেখানে আমি কী করতে পারছি। চরিত্রটা করতে আমার জন্য নতুন চ্যালেঞ্জ আছে কি না। নতুন চ্যালেঞ্জ থাকলে ব্যাপারটা রোমাঞ্চকর হয়। আর গল্পে আমি না থাকলে কী অসুবিধা হচ্ছে। অন্য কেউ করলে কী হতে পারে যাচাই করে কাজ পছন্দ করি।
মঞ্চ থেকে পর্দায় কাজ করতে গিয়ে কী মিস করেন?
সিনেমায় পরিচালক যে শটটি ওকে করেছে সেটাই ভালো শট। ওই দৃশ্যটি আবার নতুন করে নেয়ার কোনো সুযোগ নেই। তবে মঞ্চে প্রতিনিয়ত নিজেকে নতুনভাবে জানা যায়। চরিত্র ভেঙে গড়া যায়।
আজকে কীসের শুটিং করলেন?
‘হারাধনের দশটি ছেলে’। এটা হয়তো এই মাসের শেষে অথবা আগামী মাসের শুরুর দিকে একটা দেশীয় ওটিটি প্ল্যাটফর্মে আসবে। এখানে একটা নেগেটিভ চরিত্র করেছি। গল্পটা বলতে মানা আছে। তবে এতটুকু বলতে পারি দর্শকরা দেখে মজা পাবে।
আসন্ন কাজ…
কয়েকটা সিনেমা একদম রেডি আছে। বন্ধন বিশ্বাস পরিচালিত সিনেমা ‘ছায়াবৃক্ষ’ এ বছরের শেষের দিকে আসবে। চা শ্রমিকদের বিভিন্ন গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘ছায়াবৃক্ষ’। অরুনা বিশ্বাস পরিচালিত ‘অসম্ভব’। এটা আগামী বছরের শুরুর দিকে প্রেক্ষাগৃহে আসবে।
এছাড়া মিশন এক্সট্রিম পার্ট টু ‘ব্ল্যাক ওয়্যার’ আগামী বছর জানুয়ারির ৪ তারিখের মধ্যে আসবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়