মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ : ফরহাদকে সরানো হচ্ছে, মুস্তাফিজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ

আগের সংবাদ

সব দলকেই নির্বাচনে চাই

পরের সংবাদ

সরকারি চাকরির জন্য ৭৫ বছর অপেক্ষা

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : একটি গ্রাম থেকে ৭৫ বছর পর কেউ একজন সরকারি চাকরি পেয়েছেন। সেই খবরে গ্রামে এখন আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। গত সপ্তাহে গ্রামে এ সুখবর আসতেই গ্রামবাসী নিজেদের মধ্যে মিষ্টি বিতরণ করেন, আবির মাখিয়ে, নেচে-গেয়ে আনন্দ ভাগ করে নেন। গ্রামটি ভারতের পূর্বাঞ্চলীয় বিহার রাজ্যের। গ্রামের অনেকেই পড়ার জন্য বড় বড় শহরে গিয়েছেন। কিন্তু এত বছরে কেউই একটি সরকারি চাকরি জোটাতে পারেননি। বিবিসির খবর।
এই চাকরি পাওয়া ব্যক্তির নাম রাকেশ কুমার। বয়স ৩০ বছর। তিনি একটি সরকারি প্রাথমিক স্কুলের শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছেন। দেশটিতে সরকারি চাকরি সর্বোচ্চ পছন্দের তালিকায়।
বেতন-ভাতার নিশ্চয়তা ও সুবিধাদির বিবেচনায় সরকারি চাকরি তাদের কাছে সোনার হরিণ। রাকেশ কুমারের চাকরি হয়েছে বারকুরোয়া জেলার বারকুরোয়া গ্রামে। এই জেলাতেই তার নিজের গ্রাম সোহাগপুর। সোহাগপুরেও একটি সরকারি স্কুল আছে। তবে এখানকার শিক্ষকরা রাজ্যের অন্যান্য জেলা থেকে এসেছেন। স্থানীয় নেতা দেবেন্দ্র চৌধুরী বলেন, ১৯৪৭ সালে দেশ স্বাধীন হওয়ার পর থেকে সোহাগপুর গ্রামের প্রজন্মের পর প্রজন্ম ভালো বেতনের চাকরির আশা করে গেছে। কিন্তু এটি পাওয়ার জন্য খুব কমই সুযোগ পেয়েছেন তারা। অনেক শিক্ষার্থীই পড়াশোনার জন্য কাছের বড় বড় শহরে গিয়েছে, কিন্তু এখন পর্যন্ত কেউ সরকারি চাকরি জোটাতে পারেননি।
দেবেন্দ্র বলেন, রাকেশ কুমারের এই সফলতার মধ্য দিয়ে অবশেষে গ্রামের দুর্ভাগ্যের কালো মেঘ কেটে গেছে এবং তরুণ প্রজন্ম এ থেকে উৎসাহিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়