মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ : ফরহাদকে সরানো হচ্ছে, মুস্তাফিজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ

আগের সংবাদ

সব দলকেই নির্বাচনে চাই

পরের সংবাদ

ভাইবোনদের বয়সে বিশ্বরেকর্ড

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ১২ ভাইবোনের মোট বয়স ১ হাজার ৫৮ বছর! এটিই এখন বিশ্বরেকর্ড। ভাইবোনের মোট বয়সের নতুন এই রেকর্ড করেছেন স্পেনের এক পরিবার। তারা সবাই জন্ম নিয়েছেন স্পেনের গ্র্যান ক্যানারিয়া দ্বীপের শহর মোয়াতে। তাদের সবথেকে বড় জনের বয়স ৯৭ এবং ছোট জনের বয়স ৭৬।
টাইমস নাউ নিউজ জানিয়েছে, এ বছরের ডিসেম্বর মাসেই ৯৮ বছর হতে চলেছে জোসে হার্নান্দেজের। আর গত এপ্রিলে ৭৬ হয় সবথেকে ছোট লুইজ হার্নান্দেজের। এই ১২ জনের মধ্যে ৭ জন ভাই এবং ৫ জন বোন। তারা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডকে জানিয়েছেন, তারা কখনো ভাবেননি এটি একটি রেকর্ড ভাঙার মতো বিষয় হতে পারে। এই ক্যাটাগরিটি খুঁজে পাওয়ার আগে তারা এ বিষয়ে একেবারেই ধারণা করতে পারেননি।
এক বিবৃতিতে এই ভাইবোনরা বলেন, গত জুন মাসে এক পারিবারিক পুনর্মিলনের সময় তারা নিজেদের বয়স নিয়ে কৌতুক করছিল। এরপরই তারা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের সঙ্গে যোগাযোগ করেন। একসঙ্গে এতদিন বেঁচে থাকার সবথেকে ভালো দিকটি হলো, আমরা সবকিছু একসঙ্গে করতে পেরেছি। আমরা একসঙ্গে স্কুল গিয়েছি, খেলেছি, কাজ করেছি। আমরা একে অপরকে সাহায্য করেছি এবং পাশে থেকেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়