মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ : ফরহাদকে সরানো হচ্ছে, মুস্তাফিজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ

আগের সংবাদ

সব দলকেই নির্বাচনে চাই

পরের সংবাদ

এক বোতল পানির দাম ৩৯ লাখ!

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : এক বোতল সুপেয় পানির দাম সর্বোচ্চ কত হতে পারে? ২০ বা ৩০ টাকা। কিন্তু বিশ্বে এমন পানিও আছে যার এক বোতলের দাম ৩৯ লাখ টাকা! কেমন সেই পানি, কোথায় পাওয়া যায়, সে সম্পর্কে জেনে নেয়া যাক।
ব্লিং এইচ২ও : আমেরিকার টেনেসির গ্রেট স্মোকি মাউন্টেনের ইংলিশ মাউন্টেন স্প্রিং থেকে এই পানি সংগ্রহ করা হয়। বোতলের কারুকার্য এবং জলের স্বাদের জন্য বিশ্বের অন্যতম সেরা পানীয় হিসেবে পরিচিতি পেয়েছে এটি। ৭৫০ মিলিলিটার জলের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ২৮০০ টাকা।
কোনা নিগারি : প্রস্তুতকারক সংস্থার দাবি, এই পানি পান করলে শক্তি পাওয়া যায়, ওজন কমে, ত্বক ভালো থাকে। তৈরি হয় জাপানে। এক বোতল পানির দাম ২৮ হাজার টাকা।
ফিলিকো : পানির স্বাদ ও বিশুদ্ধতার জন্য তো বটেই, বোতলের কারুকার্যের জন্য বিশ্বে এর জনপ্রিয়তাও রয়েছে যথেষ্ট। জাপানের কোবেতে একটি বোতলের দাম ভারতীয় মুদ্রায় ৯০ হাজার টাকা। বোতলে স্বরোভস্কি ক্রিস্টাল ব্যবহার করা হয়।
অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবুটো আ মডিগিøয়ানি : বিশ্বের সবচেয়ে দামি খাবার পানি এটি। কেন এত দাম? কারণ, বোতলগুলো স্বর্ণের। শুধু তাই নয়, পানির মধ্যে স্বর্ণভস্ম মেশানো থাকে। ফিজি ও ফ্রান্সের ঝরনা থেকে পানি সংগ্রহ করা হয়। এক বোতল এই পানির দাম ৩৯ লাখ টাকা!

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়