সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলায় নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

জাতীয় গ্রিড আধুনিকায়নে এবার গুরুত্ব দিন

পরের সংবাদ

রিজার্ভ চুরি : আদালতে হাজির হতে তদন্ত কর্মকর্তাকে ৩০ দিন সময়

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার রায়হান উদ্দিন খান আদালতে হাজিরার জন্য ৩০ কার্যদিবস সময় পেলেন। গতকাল মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে তার হাজির হওয়ার দিন ধার্য ছিল। কিন্তু তিনি ওমরা হজ পালন করতে যাওয়ায় আদালতে হাজির হতে পারেননি। এজন্য বিচারক তার হাজিরার জন্য আগামী ৩০ কার্যদিবস সময় বর্ধিত করেন।
বিষয়টি নিশ্চিত করে আদালতে মতিঝিল থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপপরিদর্শক শাহ আলম জানান, গত রবিবার মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার দিন ধার্য ছিল। তবে সিআইডি থেকে প্রতিবেদন দাখিলের জন্য আদালতে সময় চেয়ে আবেদন করা হয়। নতুন এ সময় আবেদনের বিষয়ে জানতে গতকাল তদন্ত কর্মকর্তাকে আদালতে হাজির থাকার আদেশ দেন বিচারক। এরপর তার সঙ্গে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করা হলে তিনি ওমরাহ হজ পালনে সৌদিতে অবস্থান করছেন বলে জানান। আগামী ৭ অক্টোবর দেশে ফিরবেন। আদালতকে বিষয়টি জানালে ৩০ কার্যদিবস সময় বর্ধিত করেন। এদিকে আগামী ১৬ নভেম্বর মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য রয়েছে।
জানা যায়, ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে জালিয়াতি করে সুইফট কোডের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার হাতিয়ে নেয় দুর্বৃত্তরা। পরে ওই টাকা ফিলিপাইনে পাঠানো হয়। দেশের অভ্যন্তরের কোনো চক্রের সহায়তায় হ্যাকার গ্রুপ রিজার্ভের অর্থ পাচার করেছে বলে সংশ্লিষ্টদের ধারণা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়