সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলায় নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

জাতীয় গ্রিড আধুনিকায়নে এবার গুরুত্ব দিন

পরের সংবাদ

অটোচালক হত্যা : কুষ্টিয়ায় একজনের মৃত্যুদণ্ড, দুজনের যাবজ্জীবন

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নুর আলম দুলাল, কুষ্টিয়া থেকে : কুষ্টিয়ার ভেড়ামারায় সুজন সিকদার (২৭) নামে এক অটো চালককে হত্যা করে অটো ছিনতাইয়ের ঘটনায় করা মামলায় রাকিবুল ইসলাম ওরফে আসাদ (৩৩) নামে একজনকে মৃত্যুদণ্ড এবং রাজু মোল্লা (২৬) ও শরিফুল ইসলাম ওরফে শরিফ (৩১) নামে দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।
গতকাল মঙ্গলবার কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১ এর বিচারক মো. তাজুল ইসলাম এ রায় ঘোষণা করেন। এ সময় যাবজ্জীবনপ্রাপ্ত দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কুষ্টিয়া সদর উপজেলার আলামপুর দত্তপাড়া গ্রামের বাসিন্দা খন্দকার ইউনুছ আলীর ছেলে রাকিবুল ইসলাম ওরফে আসাদ। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন ঝিনাইদহ সদর উপজেলার বড়খড়িখালী গ্রামের আ. গণি মোল্লার ছেলে রাজু মোল্লা এবং মুক্তাঙ্গন আবাসন প্রকল্প-১ এর কয়ারগাছি এলাকার আমজাদ হোসেনের ছেলে শরিফুল ইসলাম।
জানা যায়, ২০১৬ সালের ২৮ মার্চ বেলা ২টায় কুষ্টিয়া সদর উপজেলার জগতি গ্রামের বাসিন্দা মুনজিল সিকদারের ছেলে অটো চালক সুজন সিকদার বাড়ি থেকে অটো রিকশা নিয়ে বের হয়ে আর ফেরেননি। স্বজনরা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাননি। পরদিন সকালে ভেড়ামারা উপজেলার সাতবাড়ীয়া গ্রামের হাশেম আলীর লিচু বাগান থেকে সুজনের গলাকাটা রক্তাক্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের ভাই আলমগীর সিকদার ভেড়ামারা থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।
তদন্ত শেষে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির পুলিশ পরিদর্শক মহানন্দ সিং ২০১৭ সালের ১০ জানুয়ারি ৩ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।
রাষ্ট্রপক্ষের কৌঁসুলি এডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, অটো চালক সুজন শিকদারের অটো ছিনতাইয়ের উদ্দেশ্যে পরিকল্পনা মতে আসামিরা যাত্রীবেশে অটো ভাড়া নিয়ে ভেড়ামারায় তাকে ধারালো কুপিয়ে হত্যা করে।

দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় একজনকে মৃত্যুদণ্ড ও দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়