বসতঘর থেকে মা ও ২ শিশু সন্তানের মরদেহ উদ্ধার

আগের সংবাদ

বছরজুড়েই ‘উন্নয়নে’র দুর্ভোগ : ভাঙাচোরা সড়কে সমন্বয়হীন খোঁড়াখুঁড়ির ফাঁদ > নিত্যসঙ্গী তীব্র যানজট > সামান্য বৃষ্টিতেই জলজট

পরের সংবাদ

বিএনপির সঙ্গে সংলাপ : কল্যাণ পার্টিতে বিদ্রোহ, দুইশ নেতার পদত্যাগ

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ নিয়ে বাংলাদেশ কল্যাণ পার্টির নেতাদের মধ্যে মতবিরোধ তীব্র আকার ধারণ করেছে। এর জেরে বিভিন্ন পর্যায়ের দুইশ নেতাকর্মী পদত্যাগ করেছেন। গত শনিবার দলের চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের বরাবর পদত্যাগপত্র পাঠানো হয়। দলটির নির্ভরযোগ্য সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা গেছে, বিএনপির সঙ্গে সংলাপে, কল্যাণ পার্টির সিনিয়র নেতাদের বাদ দিয়ে অপেক্ষাকৃত নতুন এবং জুনিয়র যারা জামায়াতে ইসলামী থেকে দলে এসেছে তাদের গুরুত্ব দিয়ে বিএনপি সংলাপে প্রতিনিধিত্ব করায় দলের নেতাদের মধ্যে প্রচণ্ড ক্ষোভ তৈরি হয়, যা থেকেই পদত্যাগের সিদ্ধান্ত নেয় নেতারা।
কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান এম এন মোস্তফা নূরসহ কেন্দ্রীয় পদত্যাগ করা নেতা হলেন- কমিটির ভাইস চেয়ারম্যান উবায়দুল্লাহ মামুন, কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা সাবেক সেনা কর্মকর্তা ইদ্রিস আলী, চট্টগ্রাম মহানগরের সিনিয়র নেতা মোক্তাদের মাওলা চৌধুরী লিটন, ঢাকা মহানগর সিরিয়র নেতা তাফহিমুল ইসলাম, চট্টগ্রাম মহানগর নেতা সাংবাদিক আব্দুল্লাহ মজুমদারসহ অনেকে।
জানতে চাইলে মোস্তফা নূর বলেন, হ্যাঁ, আমরা পদত্যাগ করেছি। বিভিন্ন পর্যায়ের অন্তত দুইশ নেতাকর্মী। এখানে আর কেউ থাকবে না। কেন এত নেতাকর্মী একযোগে পদত্যাগ করল জবাবে তিনি বলেন, কল্যাণ পার্টিতে সংগঠনের গঠনতন্ত্র মেনে কাজ হচ্ছে না। গণতন্ত্রের চর্চা হচ্ছে না। কাজের পরিসর নেই। পদত্যাগকারীরা নতুন কোনো রাজনৈতিক দলে যোগ দেবে কিনা জানতে চাইলে তিনি এ বিষয়ে সিদ্ধান্ত হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়