হাজারীবাগের বিস্ফোরণ : পা হারানো দিলীপসহ শঙ্কাজনক অবস্থায় ২

আগের সংবাদ

পাঁচ কারণে বাড়ছে ডেঙ্গু!

পরের সংবাদ

বামনায় মানববন্ধন : অধ্যক্ষকে লাঞ্ছনাকারী কলেজ সভাপতির অপসারণ দাবি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বামনা (বরগুনা) প্রতিনিধি : বামনায় বেগম ফায়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহসীন কবিরকে লাঞ্ছিত করার প্রতিবাদে ও কলেজ গভর্নিংবডির সভাপতিকে অপসারণের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় কলেজের সামনে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধনে দুই শতাধিক শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকরা অংশ নেন।
মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, গত ১৯ সেপ্টেম্বর রাতে কলেজ গভর্নিংবডির সভা শেষে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহসীন কবীরকে লাঞ্ছিত করেন গভর্নিংবডির সভাপতি সৈয়দ বজলুল গফ্ফার যায়গাম আহসান।
এ ঘটনায় গত ২০ তারিখ থেকে কলেজে পাঠদানসহ সব কার্যক্রম বন্ধ ঘোষণা করেছেন শিক্ষক ও কর্মচারীরা। মানববন্ধনে শিক্ষকরা জানান, সভাপতিকে অপসারণ না করা পর্যন্ত এই কর্মসূচি চালিয়ে যাবেন তারা। এ সময় কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহসীন কবির জানান, তাকে সভাপতি কক্ষে আটকে লাঞ্ছিত করা হয়। কলেজের দুই কর্মচারীকে তিনি মারধর করেছেন। এসব ঘটনার বিচার না হওয়া পর্যন্ত তারা ঘরে ফিরে যাবে না। মানববন্ধনে বক্তব্য দেন- কলেজের প্রভাষক মো. হাবিবুর রহমান, আ. কুদ্দুস, মো. কামাল হোসেন, নিখিল পোদ্দার, শিক্ষার্থী শায়লা শারমীন, শাজিয়া জাহান সেজুতি, মীম আক্তারসহ শিক্ষক ও কর্মচারীরা।
এদিকে সম্প্রতি ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহসীন কবীরসহ কতিপয় শিক্ষকদের বিরুদ্ধে দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ করে বরগুনা প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়নে সংবাদ সম্মেলন করেন কলেজ গভর্নিংবডির সভাপতি ও সদস্যরা।
সংবাদ সম্মেলনে কলেজটির সভাপতি সৈয়দ বজলুল গফ্ফার যায়গাম আহসান জানান, কলেজের নিয়োগ পরীক্ষায় এক কর্মচারীর মেয়েকে না নেয়ায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ তাকে গালিগালাজ করেন। এতে কিছুটা ক্ষিপ্ত হয়ে ওই অধ্যক্ষকে সভাপতির কক্ষ থেকে বের হতে বলেন। এ ঘটনাকে শারীরিক নির্যাতন ও লাঞ্ছিত করার মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়