হাজারীবাগের বিস্ফোরণ : পা হারানো দিলীপসহ শঙ্কাজনক অবস্থায় ২

আগের সংবাদ

পাঁচ কারণে বাড়ছে ডেঙ্গু!

পরের সংবাদ

পুলিশের ওপর হামলা : জামিনে বেরিয়ে ৮ বছর পালিয়ে ছিল দুই জঙ্গি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর সেগুনবাগিচায় পুলিশের ওপর হামলার ঘটনায় আট বছর পালিয়ে থাকার পর ওয়ারেন্টভুক্ত দুই জঙ্গিকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টিটেররিজম ইউনিট (এটিইউ)। তারা দুজনই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় সদস্য। তাদের নাম- মো. রবিউল ইসলাম (২৯) ও মো. মাহফুজ ওরফে রানা (২৮)। দুজনেরই বাড়ি দিনাজপুরের চিরিরবন্দরে। গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকার সাভার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।
বিষয়টি নিশ্চিত করে এটিইউর পুলিশ সুপার (মিডিয়া এন্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান জানান, ২০১৩ সালের ২৭ ডিসেম্বর রাজধানীর শাহবাগ থানাধীন সেগুনবাগিচা কার্পেট গলির চৌরাস্তা থেকে সরকার ও রাষ্ট্রবিরোধী এবং নাশকতামূলক কার্যক্রমের উদ্দেশে মিছিল বের করে হিযবুত তাহরী। মিছিলটি প্রেস ক্লাবের দিকে অগ্রসর হওয়ার সময় শাহবাগ থানা পুলিশ বাধা দিলে তারা হামলা চালায়। এ ঘটনার পরের দিন রবিউল ও মাহফুজসহ কয়েকজনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে আসামিরা জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান। আদালতে হাজিরা না দেয়ায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়