হাজারীবাগের বিস্ফোরণ : পা হারানো দিলীপসহ শঙ্কাজনক অবস্থায় ২

আগের সংবাদ

পাঁচ কারণে বাড়ছে ডেঙ্গু!

পরের সংবাদ

টি-টেন লিগে আরো চার টাইগার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আসন্ন টি-টেন লিগে সাকিব আল হাসানকে আগেই আইকন খেলোয়াড় ও অধিনায়ক ঘোষণা করে বাংলা টাইগার্স। বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়কের হাত ধরে এবার আরো বাংলাদেশি ক্রিকেটার নাম লিখবেন ১০ ওভারের এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে। এবার আরো চার বাংলাদেশিকে চুক্তি করেছে দলগুলো। তবে এবার ড্রাফটে নাম থাকলেও শেষ পর্যন্ত দল পাননি মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল এবং আফিফ হোসেন ধ্রæব।
গতকাল সাকিবের সঙ্গী হিসেবে বাংলা টাইগার্স দলে নিয়েছে নুরুল হাসান সোহান এবং মৃত্যুঞ্জয় চৌধুরীকে। টিম আবুধাবি নিয়েছে মোস্তাফিজুর রহমানকে এবং তাসকিন খেলবেন ডেকান গøাডিয়েটর্সের হয়ে। সাকিবের দলে সোহান জায়গা পেয়েছেন ‘সি’ ক্যাটাগরিতে এবং মৃত্যুঞ্জয়কে নেয়া হয়েছে ইমার্জিং ক্যাটাগরিতে। আর ড্রাফট শেষে দল পেয়েছেন মোস্তাফিজ ও তাসকিন।
আবুধাবিতে টি-টেন লিগের ৬ষ্ঠ আসর শুরু হবে ২৩ নভেম্বর। এই প্রতিযোগিতার ফাইনাল হবে ৪ ডিসেম্বর। গত আসর পর্যন্ত এই লিগে ৬ দল অংশ নিলেও, এবার আরো দুটি নতুন দল যুক্ত করা হয়েছে। টি-টেন লিগে আগে থেকে খেলা ৬টি দল বাংলা টাইগার্স, চেন্নাই ব্রেভস, ডেকান গøাডিয়েটর্স, দিল্লি বুলস, নর্দান ওয়ারিয়র্স এবং টিম আবুধাবি। এই তালিকায় এবার নতুন করে যুক্ত হলো মরিসভিলে এসএএমপি এবং নিউ ইয়র্ক স্ট্রাইকার্স।
আইকন খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে আগেই সাকিব আল হাসানের নাম ঘোষণা করেছিল টি-টেন লিগের দল বাংলা টাইগার্স। এবার ড্রাফট থেকে সাকিবের পথ ধরে এই লিগে জায়গা পেয়েছেন আরো চার বাংলাদেশি ক্রিকেটার।
সাকিব ছাড়া অন্য আইকন খেলোয়াড়রা হলেন চেন্নাই ব্রেভসে দাসুন শানাকা, ডেকান গøাডিয়েটর্সে নিকোলাস পুরান, দিল্লি বুলসে ডোয়াইন ব্রাভো, নিউইয়র্ক স্ট্রাইকার্সে কিয়েরন পোলার্ড, নর্দান ওয়ারিয়র্সে ওয়ানিন্দু হাসারাঙ্গা, টিম আবুধাবিতে ক্রিস লিন এবং মরিসভিলেতে ডেভিড মিলার।

নিলাম শেষে সাকিব, তাসকিন, মোস্তাফিজদের স্কোয়াড কেমন হলো তা নিয়ে পাঠকদের আগ্রহে কমতি নেই। তাই নিচে এ তিন দলের স্কোয়াড তুলে ধরা হলো।
বাংলা টাইগার্স : সাকিব আল হাসান, মোহাম্মদ আমির, শান্তাকুমারান শ্রীশান্থ, কলিন মানরো, হজরতউল্লাহ জাজাই, জো ক্লার্ক, এভিন লুইস, নুরুল হাসান সোহান, বেন কাটিং, ড্যান ক্রিস্টিয়ান, চিরাগ সুরি, বেনি হাওয়েল, মৃত্যুঞ্জয় চৌধুরী, জ্যাক বল, মাথিসা পাথিরানা, উমাইর আলী ও রোহান মুস্তফা।
টিম আবুধাবি : ক্রিস লিন, ফাবিয়েন অ্যালেন, ফিল সল্ট, আদিল রশিদ, নাভিন উল হক, টাইমাল মিলস, জেমস ভিন্স, জ্যামি ওভারটন, ব্র্যান্ডন কিং, আমাদ বাট, ডারউইস রাসুলি, আহসান শারফু, আলী আবিদ, ইথান ডিসুজা, মুস্তাফিজুর রহমান ও পিটার হজগলু।
ডেকান গø্যাডিয়েটর্স : আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান, ডেভিড উইজে, টম কোহলার ক্যাডমোরে, ওডেন স্মিথ, জহির খান, মুজিব উর রহমান, লুক উড, জসুয়া লিটল, উইল স্মিড, জহির খান, কার্টিস ক্যাম্ফার, সুলতান আহমেদ, জেসন রয় ও তাসকিন আহমেদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়