সংস্কৃতি প্রতিমন্ত্রী : সাম্প্রদায়িক সম্প্রীরীতি রক্ষায় সজাগ থাকতে হবে সবাইকে

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০, এখনো নিখোঁজ অন্তত ২৭ : মরদেহের অপেক্ষায় স্বজনরা

পরের সংবাদ

প্রেমে মজেছেন এমবাপ্পে

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ফুটবল মাঠে পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে সব সময় আলোচনায় থাকতেই পছন্দ করেন। মাঠের বাইরেও তিনি নানা কর্মকাণ্ড করে সংবাদের শিরোনামে এসেছেন। তবে এসব নিয়ে কখনই ভাবেন না পিএসজির ফরাসি তারকা। কারণ সম্প্রতি অন্য প্রেমে মজেছেন এমবাপ্পে। প্রেম করতে কোনো বাধা নেই তা সবাই জানেন। কিন্তু ফুটবল পাড়ায় গুঞ্জন উঠেছে এবাপ্পের প্রেমিকাকে নিয়ে। সামাজিক যোগাযোগমাধ্যমে এক নারীর সঙ্গে তার কিছু ছবি ভাইরাল হয়েছে। ধারণা করা হচ্ছে, ওই নারী এমবাপ্পের প্রেমিকা। কিন্তু কে ওই নারী তা, জানতে ক্রীড়াপ্রেমীদের মধ্যে নানা জল্পনা-কল্পনা শুরু হয়। অবশেষে জানা যায়, এমবাপ্পের প্রেমের কাহিনী। তার প্রেমিকার নাম ইনেস রাউ। এই নারী প্লেবয় সাময়িকীতে প্রথম ট্রান্সজেন্ডার মডেল হিসেবে প্রচ্ছদে জায়গা পান। পুরুষ হিসেবে জন্ম নেয়া ইনেস রাউ পরবর্তীতে নিজেকে নারীতে রূপান্তরিত করেছেন। ফরাসি ফুটবল তারকা আগের প্রেমিকা এমা স্মেটের সঙ্গে সম্পর্ক শেষ হওয়ার পর বর্তমানে ডেটিং করছেন বিখ্যাত ট্রান্সজেন্ডার মডেল ইনেস রাউয়ের সঙ্গে। এমনকি এমবাপ্পে ও ইনেসকে একসঙ্গে কান চলচিত্র উৎসবে দেখা গেছে। যদিও দুজনের তরফ থেকে ভালোবাসার সম্পর্কে এখনো আনুষ্ঠানিক কোনো মন্তব্য পাওয়া যায়নি। কিন্তু বেশ কিছু যায়গায় একসঙ্গে তাদের অন্তরঙ্গ অবস্থায় দেখা গেছে নতুন এই জুটিকে।
এছাড়া এমবাপ্পে ২০১৮ সালে বিশ্বকাপের আগেই চলে এসেছিলেন ইউরোপীয় ফুটবলের আলোচনায়। ২০১৭ সালে মোনাকো থেকে ১৮০ মিলিয়ন ইউরো খরচায় সেই সময় তাকে দলে ভিড়িয়েছিল পিএসজি। এরপর বিশ্বকাপ ফাইনালের মঞ্চে গোল করা ও শিরোপ জেতার পর ফরাসি এই তারকাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। তবে তার প্রেমিকা ইনেস অবশ্য এর আগে থেকেই আলোচনার কেন্দ্রে ছিলেন। ২০১৪ ও ২০১৭ সালে তার ছবি প্লেবয় ম্যাগাজিনের কভারে ছাপা। এর মাধ্যমে ইতিহাস গড়ে ফেলেন ইনেস। কারণ ম্যাগাজিনটির ইতিহাসে এর আগে আর কোনো ট্রান্সজেন্ডার মডেলের ছবি কভারে ছাপা হয়নি। সেই সময় অবশ্য তাকে গঞ্জনাও কম সইতে হয়নি। এরপরই প্লেবয় ম্যাগাজিনের মালিক হিউ হেফনারের ছেলে কুপার হেফনার ইনেসের পাশে এসে দাঁড়ান। এদিকে ২৩ বছর বয়সি এমবাপ্পের নতুন প্রেমিকা ইনেসের বয়স ৩২ বছর। ফরাসি ফুটবলারের সঙ্গে এই মডেলের বিষয়ে নানা প্রতিবেদন প্রকাশ করতে শুরু করে ইতালি ও ফরাসি পত্রপত্রিকা। সেখানে জানা যায়, নিজের পরিচয় নিয়ে অনেক সমস্যা পোহাতে হয়েছে এমবাপ্পের নতুন প্রেমিকা ইনেসকে। তার হলিউড ইন্ডাস্ট্রিতে কাজ করার স্বপ্ন দেখা নতুন রূপে আসা শুরু হয় ১৭ বছর বয়সে। এরপর গঞ্জনা সয়ে ইনেস প্লেবয় ম্যাগাজিনের মডেল হন।
আর তাতেই তিনি নামী-দামী হয়ে ওঠেন। এখন তিনি নিজেকে তৃতীয় লিঙ্গের বলতে কুণ্ঠা বোধ করেন না। স¤প্রতি এক সাক্ষাৎকারে ইনেস বলেছিলেন, আমি ট্রান্সজেন্ডার না বলে অনেকদিন বেঁচে ছিলাম। অনেক প্রেম করেছি, সেগুলো ভুলে যেতেও বসেছি। কোনো ভালোবাসার মানুষ খুঁজে পাব না ভেবে ভয়ও পেয়েছিলাম। মাঝে মাঝে মনে করেছিলাম বিষয়টি অদ্ভুত। আমি ভয় পেতাম, মনে হতো কখনো প্রেমিক খুঁজে পাব না। তারপর মনে হলো, আমাকে আমার মতোই থাকতে হবে। নিজের বিষয় সত্য বলতে পারা একটা মুক্তির বিষয়।
এদিকে চলতি মৌসুমে এখন পর্যন্ত পিএসজির হয়ে কোনো গোলে সহায়তা করতে পারেননি এমবাপ্পে। তবে ফ্রেঞ্চ লিগ ‘আঁ’ টুর্নামেন্টে ৭ ম্যাচে ৭ গোল করেছেন। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৯ ম্যাচে ফরাসি তারকার গোল ১০টি। এখন এসব ছাপিয়ে মাঠের বাইরে তার নতুন প্রেমিকাকে নিয়ে বেশি আলোচনা হচ্ছে। তার সঙ্গে নেইমারের ঝামেলা নিয়েও নানা গুঞ্জন শোনা যাচ্ছে ফুটবল পাড়ায়। মৌসুমের শুরুতে নেইমারের সঙ্গে পেলান্টি নিয়ে ঝামেলায় ঝড়ান এমবাপ্পে। তবে এই বিষয় নেইমার ও এমবাপ্পে কোনো কথা বলেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়