সংস্কৃতি প্রতিমন্ত্রী : সাম্প্রদায়িক সম্প্রীরীতি রক্ষায় সজাগ থাকতে হবে সবাইকে

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০, এখনো নিখোঁজ অন্তত ২৭ : মরদেহের অপেক্ষায় স্বজনরা

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জরিমানা
মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধি : মতলব উত্তরে ভোক্তা অধিকারের বাজার তদারকি অভিযান পরিচালিত হয়েছে। গতকাল রবিবার উপজেলার ছেংগারচর ও কলাকান্দা বহুমুুখী বাজার এলাকায় এই অভিযান চালানো হয়। অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইন ৩১ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়া বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক এবং নিত্যপণ্যের দাম মনিটরিং করা হয়। অভিযান চলাকালে মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার বেশি টাকা নেয়া, মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। অভিযানে সহযোগিতায় ছিলেন ক্যাব চাঁদপুর এবং মতলব উত্তর থানার পুলিশের একটি চৌকস টিম। এ অভিযান চলবে বলে জানান ভোক্তা অধিকার চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।
মতবিনিময়
পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি : পূর্বধলার গোহালাকান্দা ইউনিয়ন পরিষদের উদ্যোগে আইনশৃঙ্খলাবিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার পরিষদ প্রাঙ্গণে এ মতবিনময় সভায় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সদস্য এনায়েত কবির শামীমের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন শ্যামগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক রাসেদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপপরিদর্শক (এসআই) নাজমুস সাকিব। বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা আব্দুল গফুর, কুমুদগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক একরাম হোসেন, গোহালাকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফসরী বেগম বর্ণা, আ.লীগ নেতা আব্দুল হেকিম প্রমুখ। পুলিশ পরিদর্শক রাশেদুল ইসলাম বলেন, পুলিশের একার পক্ষে আইনশৃঙ্খলা রক্ষা করা সম্ভব নয়। সবাইকে এগিয়ে আসতে হবে। তবেই আইনশৃঙ্খলার উন্নতি করা সম্ভব।
পরিচিতি সভা
ধামরাই (ঢাকা) প্রতিনিধি : বাংলাদেশ মানবাধিকার কমিশন ধামরাই উপজেলা শাখার পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।
গত শনিবার বিকালে ধামরাইয়ের কালামপুর বাজারের মেরিডিয়ান রেস্টুরেন্টে ২ বছর মেয়াদি ১০৩ সদস্য বিশিষ্ট নবগঠিত কমিটি ঘোষণা ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। সভায় সংগঠনের সিনিয়র সহসভাপতি মো. মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন-ধামরাই উপজেলা শাখার সভাপতি হাফিজুর রহমান, সাধারন সম্পাদক সোহেল রানা ও যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম রাজু প্রমুখ।
স¤প্রীতি সমাবেশ
রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীতে অংশীজনদের নিয়ে সামাজিক স¤প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ স¤প্রীতি সমাবেশে জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে সংসদ সদস্য কাজী কেরামত আলী, পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান, জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, পৌর মেয়র আলমগীর শেখ তিতু বক্তৃতা করেন। বক্তারা একটি সুন্দর দেশ গঠনে পরস্পরের সহযোগিতা কামনা করেন। পাশাপাশি সব ধর্মের মানুষের অংশ গ্রহণে সামাজিক স¤প্রীতি বজায় রেখে চলার অঙ্গীকার করেন তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়