সহিংসতা প্রতিরোধে মাঠে থাকবে ১৪ দল

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকা ডুবে নিহত ২৫, নিখোঁজ অর্ধশতাধিক : করতোয়া তীরে শোকের মাতম

পরের সংবাদ

বিওইউ : বরিশালে তথ্য অধিকার আইন নিয়ে কর্মশালা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বরিশাল আঞ্চলিক কেন্দ্রের সম্মেলন কক্ষে গতকাল শনিবার তথ্য অধিকার কর্মপরিকল্পনা বাস্তবায়ন কমিটি আয়োজিত তথ্য অধিকার আইন: স্থানীক প্রাসঙ্গিকতা শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রোউপাচার্য অধ্যাপক ড. মাহবুবা নাসরীন। তিনি সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষার্থী এবং অংশীজনদের স্পষ্ট তথ্য প্রদানের জন্য বাউবির সমন্বয়কারী ও কর্মকর্তাদের আহ্বান জানান। বিজ্ঞপ্তি
তিনি বলেন, প্রাতিষ্ঠানিক স্বচ্ছতা, জবাবদিহিতা শক্তিশালী করার লক্ষ্যে তথ্য অধিকার আইন মেনে বাউবি কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, টেকসই উন্নয়নের জন্য সমাজের কাউকে পিছিয়ে রাখা যাবে না। শিক্ষার্থীদের নিজের সন্তানের মতো করে সেবা প্রদানের জন্য সমন্বয়কারীদের অনুরোধ জানান। বরিশাল আঞ্চলিক কেন্দ্রের আঞ্চলিক পরিচালক ড. মো. আজিজুল হকের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার খোন্দকার আনোয়ার হোসেন, উপপুলিশ কমিশনার মো. নজরুল হোসেন, বরিশাল থেকে প্রকাশিত দৈনিক আজকের পরিবর্তন পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী মিরাজ মাহমুদ। রিসোর্সপারসন হিসেবে তথ্য অধিকার বিষয়ে বিভিন্ন দিক উপস্থাপন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহাকরী অধ্যাপক সুপ্রভাত হালদার ও জেলা সহকারী তথ্য কর্মকর্তা লেলিন বালা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাউবির ঝালকাঠি উপআঞ্চলিক কেন্দ্রের উপআঞ্চলিক পরিচালক ড. মো. আসাদুল ইসলাম।
কর্মশালায় বরিশাল আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তা ও বিভিন্ন প্রোগ্রামের সমন্বয়কারীসহ ৩০ জন অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়