হাছান মাহমুদ : সেই নৈরাজ্যের পথেই হাঁটছে বিএনপি

আগের সংবাদ

ভূরাজনীতির ফাঁদে প্রত্যাবাসন! রোহিঙ্গা সংকট নিয়ে এডিটরস গিল্ডের গোলটেবিল বৈঠক : ৫ বছরে সংকট আরো বেড়েছে

পরের সংবাদ

শ্যামনগর : জলবায়ু ন্যায্যতার দাবিতে সড়ক অবরোধ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি : উপকূলীয় অঞ্চল শ্যামনগরে জলবায়ু ন্যায্যতার দাবিতে অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় শ্যামনগর সদরের চৌরাস্তা মোড়ে গবেষণা প্রতিষ্ঠান বারসিকের সহযোগিতায় সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিম ও উপকূলীয় শিক্ষা বৈচিত্র্য উন্নয়ন সংস্থা এই জলবায়ু অবরোধ কর্মসূচির আয়োজন করে।
কর্মসূচিতে অংশ নিয়ে ‘কার্বন নিঃসরণ কম করি, পৃথিবীকে রক্ষা করি’, ‘আমাদের কান্না আপনারা কি শুনতে পান না’, ‘বেঁচে থাকার অধিকার, চাই জলবায়ু সুবিচার’, ‘জীববৈচিত্র্যপূর্ণ পৃথিবী আমাদের স্বপ্ন’, ‘উপকূল বাঁচাতে টেকসই বেড়িবাঁধ চাই’, ‘জলবায়ু পরিবর্তনের জন্য আমরা দায়ী নই’ এ রকম নানা সেøাগান সংবলিত প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জলবায়ু ন্যায্যতার দাবি জানান উপকূলীয় অঞ্চলের তরুণরা।
এ সময় বক্তব্য রাখেন চ্যানেল আই পদকপ্রাপ্ত কৃষক জনসংগঠন সমন্বয় কমিটির সভাপতি শেখ সিরাজুল ইসলাম, সিডিও ইয়থ টিমের আহ্বায়ক মো. হাফিজুর রহমান, ফজলুল হক এবং এসএসএসটি যুব টিমের মো. রাইসুল ইসলাম, সাবিনা পারভীন এবং বারসিকের রামকৃষ্ণ জোয়ারদার, রুবিনা পারভীন, বাবলু জোয়ারদার প্রমুখ।
বক্তারা বলেন, আমরা সুস্থভাবে বাঁচতে চাই। জলবায়ু পরিবর্তনের জন্য দায়ী দেশগুলোর কাছ থেকে জলবায়ু ন্যায্যতার দাবিগুলো আমাদের সরকারের মাধ্যমে বিশ্বের ধনী দেশগুলোর কাছে পৌঁছে দিতে চাই। এর আগে সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিম ও উপকূলীয় শিক্ষা বৈচিত্র্য উন্নয়ন সংস্থার সদস্যরা শ্যামনগর প্রেস ক্লাবের সামনে থেকে একটি র‌্যালি নিয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কালিগঞ্জ-শ্যামনগর সড়ক পাঁচ মিনিট অবরোধ করে জলবায়ু ন্যায্যতার জন্য প্রতিবাদ জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়