হাছান মাহমুদ : সেই নৈরাজ্যের পথেই হাঁটছে বিএনপি

আগের সংবাদ

ভূরাজনীতির ফাঁদে প্রত্যাবাসন! রোহিঙ্গা সংকট নিয়ে এডিটরস গিল্ডের গোলটেবিল বৈঠক : ৫ বছরে সংকট আরো বেড়েছে

পরের সংবাদ

মদনে প্রতিপক্ষের বাধায় ১০ একর কৃষিজমি অনাবাদি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মদন (নেত্রকোনা) প্রতিনিধি : মদনে হত্যা মামলার জেরে এক কৃষকের ১০ একর কৃষিজমি দুই বছর ধরে অনাবাদি রয়েছে। ভুক্তভোগী কৃষক আলী উসমান জমি চাষ করার জন্য পুলিশসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেও কোনো প্রতিকার পাচ্ছেন না। জমি বিক্রি বা পত্তন দিতেও বাধার মুখে পড়তে হচ্ছে। আলী উসমানের জমি কিনে আব্দুল্লাহ নামে একজন কৃষক চাষাবাদ করতে না পেরে থানায় লিখিত অভিযোগ করেছেন। নিজের জমি বিক্রি ও চাষাবাদের চেষ্টা করায় প্রতিপক্ষের লোকজনের হুমকিতে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন কৃষক উসমান। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ২০২১ সালের ১৪ মে উপজেলার তিয়শ্রী ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের আল আমিন বিরোধের জেরে একই গ্রামের দিলোয়ারকে ছুরিকাঘাত করেন। আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পরই তিনি মারা যান। এ ঘটনায় ওইদিনই প্রধান অভিযুক্ত আল আমিনসহ তিনজনকে আটক করে পুলিশ। ঘটনার পরদিন নিহতের স্ত্রী মাজেদা আক্তার আল আমিনের ভাই কৃষক আলী উসমানসহ ১০ জনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত করে আল আমিনকে আসামি করে ২০২১ সালের ৩০ আগস্ট আদালতে চার্জশিট দেয়। মামলা থেকে অব্যাহতি পান আলী উসমানসহ নয়জন। বাদীপক্ষ নারাজি দিলে আদালত পিবিআইকে মামলাটি তদন্তের নির্দেশ দেন। পিবিআই তদন্ত করে গত ৩ মার্চ আল আমিনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দেয়। সেখানেও অব্যাহতি পান আলী উসমানসহ নয় আসামি। এ ঘটনায় প্রধান আসামি আল আমিন বর্তমানে জেলহাজতে রয়েছেন। কিন্তু মামলা থেকে অব্যাহতি পেয়েও পরিবার নিয়ে অন্যের বাড়িতে দিন কাটাচ্ছেন তারা।
প্রতিপক্ষের ছাতুল ইসলাম, সিরাজুল ও ফরিদ মিয়া বলেন, আমরা আলী উসমানের জমি চাষ করতে দেব না। জমি চাষ করতে চাইলে আলী উসমান মরবে নয় তো আমরা মরব। বাগজান গ্রামের কৃষক আব্দুল্লাহ বলেন, আলী উসমানের কাছ থেকে ৫০ শতাংশ জমি কিনেছি। ধান রোপণ করার সময় ছাতুল ও সিরাজ বাধা দিয়েছে। এ বিষয়ে মদন থানায় অভিযোগ করেছি। ওসি মুহাম্মদ ফেরদৌস আলম বলেন, দুটি অভিযোগ পেয়েছি। এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়