রাজপথ বিএনপির বাপ-দাদার সম্পত্তি নয় : কাদের

আগের সংবাদ

সাফ জয়ীদের লাগেজ ভাঙল কে

পরের সংবাদ

ভেজাল গুড় তৈরি : বাঘায় দুই আড়ত মালিককে জরিমানা, উপকরণ ধ্বংস

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : বাঘা উপজেলার খোর্দ্দ বাউসা ও পাঁচপাড়া গ্রামে অভিযান চালিয়ে গুড় ও গুড় তৈরির উপকরণ জব্দ করা হয়েছে। ভেজাল আখের গুড় বিক্রি এবং সংরক্ষণ করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে গুড় তৈরির দুই আড়ত মালিককে ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে জব্দকৃত আলামতগুলো জনসম্মুখে ধ্বংস এবং জরিমানার টাকা সরকারি কোষাগারে জমা করা হয়েছে।
গতকাল বুধবার র‌্যাব-৫, সদর কোম্পানি অধিনায়ক এসপি নাজলী সেলিনা ফেরদৌসী, সিনিয়র এএসপি সনজয় কুমার সরকার ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফের সমন্বয়ে গঠিত ভ্রাম্যমাণ আদালত উপজেলার খোর্দ্দ বাউসা ও পাঁচপাড়া গ্রামে অভিযান পরিচালনা করেন।
এ সময় খোদ্দ বাউসা গ্রামের নয়ন মণ্ডল ছেলে সেকেন্দার আলীর কাছ থেকে ৫৫৫ কেজি ভেজাল আখের গুড় জব্দ ও তিন লাখ টাকা জরিমানা এবং পাঁচপাড়া গ্রামের মৃত আকালু মণ্ডলের ছেলে দুলাল হোসেন মণ্ডলের কাছ থেকে ৩০০ কেজি ভেজাল আখের গুড় জব্দসহ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া তাদের দুইজনের কারখানা থেকে চুন, কাপড়ের রং, ফিটকিরি, ডালডা, চিনি জব্দ করা হয়েছে।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালতের নির্দেশে জব্দকৃত আলামত ধ্বংস করা হয়েছে এবং জরিমানার টাকা সরকারি কোষাগারে জমা করা হয়েছে। এছাড়া ভেজাল গুড়ের স্বত্বাধিকারীকে তাদের বাসায় ভেজাল গুড়ের উৎপাদন বন্ধ রাখতে ম্যাজিস্ট্রেট নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়