করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

চবিতে ছাত্রলীগের অবরোধ সাময়িক স্থগিত

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : পূর্ণাঙ্গ কমিটি নিয়ে বিরোধের জেরে ছাত্রলীগের একপক্ষের ডাকা অনির্দিষ্টকালের অবরোধ ১৭ ঘণ্টা পর সাময়িক স্থগিত করা হয়েছে। গত সোমবার ভোর থেকে শুরু হওয়া ছাত্রলীগের অবরোধের কারণে বন্ধ ছিল শিক্ষার্থীদের বহনকারী শাটল ট্রেন ও শিক্ষক বাস। তবে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের আশ্বাসে অবরোধ স্থগিত করে চবি শাখা ছাত্রলীগের ছয় উপগ্রুপ। গত সোমবার রাত ১২টার দিকে অবরোধ প্রত্যাহারের ঘোষণা দেয় আন্দোলনকারীরা।
৬ উপগ্রুপের অবরোধ স্থগিত করার বিষয়টি নিশ্চিত করে রেড সিগন্যাল গ্রুপের নেতা ও ছাত্রলীগের সহ-সভাপতি রকিবুল হাসান দিনার বলেন, ‘আমাদের নেতা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন ভাইয়ের নির্দেশে চলমান অবরোধ কর্মসূচি সাময়িক স্থগিত করা হয়েছে। সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা করে ও প্রক্টরিয়াল বডির প্রতি সম্মান রেখে আমরা আন্দোলন থেকে সরে এসেছি। প্রথম থেকে কমিটি বর্ধিত হওয়ার দাবি জানিয়ে আসছি আমরা। কেন্দ্রীয় নেতারা দাবি না মানলে আমরা পরবর্তী কর্মসূচিতে যেতে বাধ্য হবো।’
চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, এখন থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক এবং পরিবহন দপ্তরে তালা দেয়া যাবে না। এ বিষয়ে নোটিস জারি করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। যদি কেউ তালা দেয় তাহলে শাস্তিমূলক ব্যবস্থা নেবে প্রশাসন।
এর আগে সোমবার সকাল ৭টা থেকে চলা অবরোধে বন্ধ থাকে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন। প্রধান ফটকে তালা দিয়ে অবরোধ শুরু করেন তারা। শহরে যেতে পারেনি শিক্ষকদের কোনো বাস। স্থগিত করা হয় বিভিন্ন বিভাগের ক্লাস ও পরীক্ষা। ভোগান্তিতে পড়ে বিশ্ববিদ্যালয়ের হাজারো শিক্ষার্থী। অবরোধে অংশ নেয়া শাখা ছাত্রলীগের বগিভিত্তিক ৬টি উপগ্রুপ হলো- ভার্সিটি এক্সপ্রেস, বাংলার মুখ, রেড সিগনাল, কনকর্ড, এপিটাফ ও উল্কা।
তাদের দাবি ছিল- চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিতদের অন্তর্ভুক্ত করা, কমিটি থেকে বিতর্কিত, বিবাহিত-নিষ্ক্রিয় ও অছাত্রদের বাদ দেয়া এবং কমিটিতে স্থান পাওয়া নেতাদের যোগ্যতা অনুসারে পদগুলোর পুনঃমূল্যায়ন করা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়