স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল : হামলায় ‘অতি উৎসাহী’ কোন কর্মী জড়িত থাকলেই ব্যবস্থা

আগের সংবাদ

ফেনীর ঐতিহ্যবাহী মৃৎশিল্প এখন বিলুপ্তির পথে

পরের সংবাদ

পশ্চিমবঙ্গে শাড়ি পরে ফুটবলে লাথি দিয়ে ফের ভাইরাল মহুয়া

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নতুন প্রজন্মকে খেলাধুলায় উৎসাহ দিতে ভারতের পশ্চিমবঙ্গ সরকার আয়োজিত ‘খেলা হবে’ দিবসে শাড়ি পরে ফুটবল নিয়ে মাঠে নামা তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য (এমপি) মহুয়া মৈত্র আবারো আলোচনায়। এবার পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরে এমপি কাপ টুর্নামেন্টে তার শাড়ি পরে ফুটবলে লাথি দেয়ার ছবি ভাইরাল হয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশংসায় ভাসছেন তিনি। এনডিটিভি লিখেছে, লালচে কমলা রংয়ের শাড়ি পরে মাঠে উপস্থিত হয়েছিলেন এমপি মহুয়া। চোখে ছিল সানগøাস, পায়ে জুতা।
মহুয়ার টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা দুটি ছবির একটিতে পায়ে বলে লাথি দিতে দেখা যায় তাকে। আরেকটি ছবিতে তিনি গোলরক্ষকের ভূমিকায় হাত দিয়ে বল ধরছেন। ছবি পোস্ট করে ক্যাপশনে এই এমপি লিখেছেন, ‘এমপি কাপ টুর্নামেন্টের আনন্দময় মুহূর্ত। হ্যাঁ, অবশ্যই আমি শাড়ি পরে খেলছি।’
মহুয়ার এই ছবি ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে প্রশংসায় ভাসছেন তিনি। দেশটির সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মেয়ে শর্মিষ্ঠা মুখার্জি লিখেছেন, এই শট ভালোবাসি। একজন লিখেছেন, অসাধারণ, আপনি প্রশংসার দাবিদার। টুইটারে আরেকজন লিখেছেন, ফুটবল আর শাড়ি, কঠিন প্রতিযোগিতা। কিন্তু আপনি একে সহজ করে তুলেছেন।
এর আগে গত মাসে ভারতের স্বাধীনতা দিবসের পরদিন ১৬ আগস্ট ‘খেলা হবে’ দিবসে ফুটবলের মাঠে শাড়ি পরে নেমে ভাইরাল হয়েছিলেন এমপি মহুয়া।
গত বছরও একই দিবসে তার শাড়ি পরে ফুটবলে লাথি দেয়ার ছবি ব্যাপক প্রশংসিত হয়।
গত বছরের ২২ জুলাই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১৬ অগাস্ট ‘খেলা হবে’ দিবস পালনের ঘোষণা দেন। মুখ্যমন্ত্রীর নির্দেশেই রাজ্যজুড়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় পালিত হয় ‘খেলা হবে’ দিবস। এই দিবস পালনের উদ্দেশ্য নিয়ে মুখ্যমন্ত্রী মমতা তখন জানান, স্বাধীনতার পর দিন যেন মানুষের স্বাধীনতা অক্ষুণ্নœ থাকে, স্বাধীনতার ভাষা, কণ্ঠরোধ না হয় তার জন্য খেলাধুলার মাধ্যমে মানুষকে ঐক্যবদ্ধ রাখা হবে। তার মতে, রাজ্যের নতুন প্রজন্ম যেন খেলাধুলায় এগিয়ে যেতে পারে সেজন্য ‘খেলা হবে’ দিবস পালন করছে রাজ্য সরকার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়