হাসপাতালে ভর্তি আরো ৩৮১ রোগী : ডেঙ্গু প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান মন্ত্রীর

আগের সংবাদ

মহা আড়ম্বরে সমাহিত মহারানি

পরের সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল : হামলায় ‘অতি উৎসাহী’ কোন কর্মী জড়িত থাকলেই ব্যবস্থা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, রাজধানীর বনানী ও কুমিল্লায় বিএনপি নেতাদের ওপর হামলায় আওয়ামী লীগের ‘অতি উৎসাহী’ কোনো সদস্য দায়ী থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। গতকাল রবিবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শনিবার কুমিল্লার ঘটনায় বিএনপির এক সিনিয়র নেতা আহত হয়েছেন। আমরা সেটা শুনেছি, ইতোমধ্যে তদন্তের ব্যবস্থা করেছি। কারা এ ঘটনাটি ঘটিয়েছেন সেটা দুইরকমভাবে শুনেছি। যেহেতু আমি শুনেছি, তাই তদন্তের আগে কিছু বলতে পারব না। আমি একুটু বলতে পারি, যদি এ ব্যাপারে অতি উৎসাহী হয়ে কেউ কিছু করে থাকেন, কিংবা কেউ যদি ঘটনাটা ঘটিয়ে থাকেন ইচ্ছা করে, তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
বানানীর ঘটনাও কি অতি উৎসাহে হয়েছে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বনানীর যে ঘটনাটা, সেটা না জেনে আমি বলতে পারব না। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি নেতাদের উপস্থিতি মাঠে-ময়দানে হঠাৎ করেই দেখছেন। বিএনপি একটি রাজনৈতিক দল, এর পাশাপাশি আমাদের দেশে অনেকগুলো রাজনৈতিক দল রয়েছে। তাদের রাজনৈতিক স্বাধীনতা রয়েছে। সরকার সব সময় বলে তারা গঠনতান্ত্রিকভাবে রাজনীতি করলে আমাদের বলার কিছু থাকবে না। সরকার মনে করে সব রাজনৈতিক দলই সমানভাবে তাদের রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করবে। কিন্তু সবাইকে দেশের আইন মেনে চলতে হবে। যখন কেউ ভাঙচুর করবে, রাস্তা অবরোধ করবে, কিংবা জনমালের ক্ষতি করবে বা জ্বালাও পোড়াও করবে, তখনই আমাদের নিরাপত্তা বাহিনী তাদের যে অর্পিত দায়িত্ব, সেটা পালন করবে। সেটা তারা করছে বলে বিশ্বাস করি। রাজনৈতিক সহিংসতা রোধে কী নির্দেশনা রয়েছে জানতে চাইলে তিনি বলেন, এটা (সহিংসতা) দুই দলের ক্ষেত্রেই হচ্ছে। স্বেচ্ছাসেবক লীগের এক কর্মীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। কাজেই একদল মার খাচ্ছে, আর একদল ঘরে বসে আছে সেটা কিন্তু নয়। পাল্টাপাল্টি ঘটনা হচ্ছে, মুখোমুখি হচ্ছে। কেন হচ্ছে, কীভাবে হচ্ছে? আমাদের প্রধানমন্ত্রী সব সময় বলেছেন, সবারই রাজনীতি করার অধিকার রয়েছে। তবে যারা রাজনৈতিক দল তারা যদি নিয়ম মেনে রাজনীতি করে, রাজনৈতিক কর্মসূচি যদি পালন করে, আমাদের সেখানে কিছু বলার নেই। যার যার কর্মসূচি নিয়ে কাজ করবে। কিন্তু সেটা বিধিসম্মত হতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়