হাসপাতালে ভর্তি আরো ৩৮১ রোগী : ডেঙ্গু প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান মন্ত্রীর

আগের সংবাদ

মহা আড়ম্বরে সমাহিত মহারানি

পরের সংবাদ

জাপানি রাষ্ট্রদূতকে ‘রাজনীতির হালচাল’ জানাল বিএনপি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিদবেদক : জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকির সঙ্গে প্রায় দেড় ঘণ্টা বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল রবিবার সকাল ১০টায় জাপানি রাষ্ট্রদূতের পতাকাবাহী গাড়ি বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে প্রবেশ করে। সেখানেই বিএনপি মহাসচিবের সঙ্গে তার বৈঠক হয়।
মির্জা ফখরুল ইসলামের সঙ্গে বিএনপির পররাষ্ট্রবিষয়ক কমিটির আহ্বায়ক ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং সদস্য শামা ওবায়েদ বৈঠকে উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে আলোচনার বিষয়বস্তু জানতে চাইলে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমাদের দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় যেসব বিষয় আছে, সেগুলোর উপরে আলোচনা হয়েছে। এছাড়া সমকালীন যে রাজনৈতিক অবস্থা, তার উপরে আলোচনা হয়েছে। বাংলাদেশ-জাপানের যে সম্পর্ক, সেটা অনেক দিনের। জাপান আমাদের দ্বিপক্ষীয় দাতাদের মধ্যে সবচেয়ে বড় দাতা। দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিএনপি রাষ্ট্রদূতকে কী বলেছে জানতে চাইলে খসরু বলেন, ‘আমি তো বললাম সমকালীন রাজনৈতিক সব বিষয়গুলো নিয়েই আলোচনা হয়েছে’।
সূত্র জানায়, বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, তাবিথ আউয়ালসহ বিএনপির কয়েকজন জ্যেষ্ঠ নেতার ওপর সন্ত্রাসী হামলার বিষয়টি তারা জাপানি রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে তুলে ধরেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়