পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

খন্দকার মোশাররফ : রাজনৈতিক কর্মসূচি করতে পারছে না বিএনপি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের কোথাও বিএনপি কোনো রাজনৈতিক কর্মসূচি পালন করতে পারছে না বলে অভিযোগ করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী নবীনদল আয়োজিত এক প্রতিবাদ সভায় এ অভিযোগ করেন তিনি।
বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় অভিযোগ করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিনা ভোটের সরকার হওয়ায় জণগণের প্রতি তাদের কোনো দায়িত্ববোধ নেই। এ জন্যই সরকার এক লাফে জ্বালানি তেলের দাম ৫০ শতাংশেরও বেশি বাড়িয়েছে। পৃথিবীর কোনো দেশে এমন নজির নেই। দ্রব্যমূল্য ও জ্বালানির দাম বৃদ্ধির কথা বলতে গেলে পাখির মতো গুলি করে হত্যা করা হয়। জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আন্দোলন বিএনপির কিছু নয়, এটা জনগণের দাবি। তাদের দাবি তুলে ধরার কারণে এই হামলা চালানো হচ্ছে। এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার মিরপুরে শান্তিপূর্ণ সমাবেশে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও পুলিশ সবাই এক হয়ে বিএনপি নেতাকর্মীদের উপর হামলা করেছে।
ক্ষমতায় টিকে থাকতে সরকার হামলা-মামলার পথ বেছে নিয়েছে উল্লেখ করে বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, দেশের কোথাও বিএনপি কোনো রাজনৈতিক কর্মসূচি পালন করতে পারছে না। তবে হামলা-মামলা করে সরকার পার পাবে না।
আগামী দিনে রাজপথে আন্দোলন আরো বেগবান হবে এবং কঠিন আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা থেকে নামানো হবে।
তিনি বলেন, বাংলাদেশে এখন গণতন্ত্র নেই, এটা বর্তমানে আন্তর্জাতিকভাবে স্বীকৃত। কিছুদিন আগে আমেরিকায় গণতান্ত্রিক একটা কনভেনশন হয়েছে, সে কনভেনশনে বিশ্বের গণতান্ত্রিক সব দেশকে আমন্ত্রণ জানালেও বাংলাদেশকে তারা আমন্ত্রণ জানায়নি। এ বিষয়ে জানতে চাইলে আমেরিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছে, যেহেতু বাংলাদেশে গণতন্ত্র নেই, হাইব্রিড শাসন চলছে সেহেতু বাংলাদেশ এখানে যুক্ত নয়। এ সরকারের ক্ষমতায় থাকার লালসার কারণে দেশ আন্তর্জাতিক পরিমণ্ডলে এভাবে সমালোচিত হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।
জাতীয়তাবাদী নবীন দলের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল রানার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য আরো রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়