মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

টি-টোয়েন্টি বিশ্বকাপ : পাক-আফগান দল ঘোষণা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও আফগানিস্তান ক্রিকেট বোর্ড। গতকাল ছিল দল ঘোষণার শেষ দিন।
বাবর আজমকে অধিনায়ক করে ঘোষিত পাকিস্তান দলে ফিরেছেন তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। ইঞ্জুরির কারণে এশিয়া কাপে অংশ নিতে পারেননি এই পেসার। এছাড়া দলে ফিরেছেন তারকা ব্যাটার হায়দার আলী। ১৫ সদস্যের দলে নতুন মুখ শান মাসুদ। বাদ পড়েছেন এশিয়া কাপ খেলা ফখর জামান ও শাহনেওয়াজ ধাওয়ানি। এশিয়া কাপের ব্যর্থতা ভুলে আফগান শিবিরও এনেছে পরিবর্তন। এশিয়া কাপ খেলা পাঁচজন ক্রিকেটারকে বাইরে রেখেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বোর্ড। মোহাম্মদ নবিকে অধিনায়ক করে ঘোষণা করা আফগান দল থেকে বাদ পড়েছেন এশিয়া কাপের স্কোয়াডে থাকা সামিউল্লাহ শিনওয়ারি, হাশমতউল্লাহ শাহিদি, আফসার জাজাই, করিম জানাত এবং নুর মোহাম্মদ। জায়গা পেয়েছেন কাইস আহমেদ, রহমানউল্লাহ গুরবাজদের মতো তারকা ক্রিকেটাররা।
পেস বিভাগের দায়িত্বে বরাবরের মতোই রয়েছেন নাভিন উল হক, ফজলে হক ফারুকীরা।
সব মিলিয়ে আফগানদের বিশ্বকাপ দলে অভিজ্ঞদের আধিপত্য।
তবে এশিয়া কাপের পর বিশ্বকাপ দলেও জায়গা হয়নি অভিজ্ঞ শোয়েব মালিকের। বিশ্বকাপের জন্য ঘোষিত দল নিয়েই নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে পাকিস্তান। যেখানে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ ও স্বাগতিক নিউজিল্যান্ড। বিশ্বকাপের মূল পর্বে খেলার আগে দুটি ওয়ার্ম আপ ম্যাচ খেলবে আফগানিস্তান। যার একটি ১৭ অক্টোবরে, বাংলাদেশের বিপক্ষে অ্যালান বর্ডার ফিল্ডে। অন্যটি ১৯ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে গ্যাবাতে, দুপুর ১টায় মাঠে নামবে আফগানিস্তান।
পাকিস্তানের ফাখার জামান, মোহাম্মদ হারিস ও শাহনেওয়াজ দাহানিকে স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে বিশ্বকাপ দলে। আফগানিস্তানের আফসার জাজাই, শরাফউদ্দিন আশরাফ, রহমত শাহ ও গুলবাদিন নাইবকে রাখা হয়েছে স্ট্যান্ড বাই হিসেবে।
পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহঅধিনায়ক), আসিফ আলী, হায়দার আলী, মোহাম্মদ রিজওয়ান (উইকেট কিপার), শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শান মাসুদ, উসমান কাদির।
স্ট্যান্ড বাই: ফখর জামান, মোহাম্মদ হারিস ও শাহনেওয়াজ দাহানি।
আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড : মোহাম্মদ নবি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, হজরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ (উইকেট রক্ষক), নাভিন উল হক, আজমতউল্লাহ ওমরজাই, দারউইশ রাসুলি, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকি, ইব্রাহিম জাদরান, মুজিব উর রহমান, কাইস আহমেদ, রশিদ খান, সালিম সাফি এবং উসমান।
স্ট্যান্ড বাই : আফসার জাজাই, শরাফউদ্দিন আশরাফ, রহমত শাহ ও গুলবাদিন নাইব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়