গাজীপুরের পানি বিষাক্ত : শিল্পায়নের মূল্য দিচ্ছে স্থানীয়রা

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী : যথাসময়ে নির্বাচন হবে

পরের সংবাদ

চট্টগ্রামে মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : দুই বছর আগে চট্টগ্রামের শাহ আমানত সেতু সংলগ্ন রাস্তায় ট্রাক তল্লাশি করে ১০ কেজি ১০০ গ্রাম ইয়াবা উদ্ধারের ঘটনায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল ইসলাম ভূঁইয়া এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত দুইজন হলেন- ট্রাক চালক মোহাম্মদ আলম (২৫) ও সহকারী জমির উদ্দিন (৩৬)। দুইজনই বর্তমানে কারাগারে আছেন। রায়ের সময় দুই আসামিই আদালতে উপস্থিত ছিলেন।
আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৪ সেপ্টেম্বর নগরের বাকলিয়া থানার শাহ আমানত সেতু সংলগ্ন আহাদ কমিউনিটি সেন্টারের সামনের রাস্তায় একটি ট্রাক তল্লাশি করে র‌্যাব সদস্যরা।
এ সময় ৬১টি প্লাস্টিকের প্যাকেট থেকে ১০ কেজি ১০০ গ্রাম ইয়াবা ট্যাবলেটসহ চালক ও হেলপারকে গ্রেপ্তারের পাশাপাশি ট্রাকটি জব্দ করা হয়। এ ঘটনায় বাকলিয়া থানার মাদক আইনে মামলা করা হয়। ২০২০ সালের ১ ডিসেম্বর অভিযোগপত্র জমা দেয় পুলিশ। গত বছরের ১৯ অক্টোবর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার এ রায় দেয়া হয়।
রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত মহানগর পিপি আবু জাফর জানান, ইয়াবা উদ্ধারের ঘটনায় বাকলিয়া থানার মাদক মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক বছর করে কারাদণ্ড দিয়েছেন বিচারক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়