মাদক দিয়ে ফাঁসানো পুলিশসহ তিনজন কারাগারে

আগের সংবাদ

বাণিজ্যিক জাগরণের সম্ভাবনা > উত্তর-পূর্বের দুয়ার খুলছে : কানেক্টিভিটিতে গুরুত্ব বাংলাদেশ ও ভারতের

পরের সংবাদ

শাল্লায় সাংবাদিক বসুদেব দাশের শোকসভা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধি : শাল্লায় প্রবীণ সাংবাদিক বসুদেব দাশের শোকসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুরে শহীদ মিনার প্রাঙ্গণে উপজেলা প্রেস ক্লাব এ শোকসভার আয়োজন করে। উপজেলা প্রেস ক্লাবের সভাপতি জয়ন্ত সেনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সন্দীপন তালুকদারের সঞ্চালনায় শোকসভায় প্রধান অতিথি ছিলেন অধ্যাপক তরুণ কান্তি দাস। বিশেষ অতিথি ছিলেন প্রেস ক্লাবের আজীবন সদস্য প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা জগদীশ সরকার। আরো বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা অনিল চন্দ্র দাস, দৈনিক সিলেটের ডাকের প্রতিনিধি হাবিবুর রহমান হাবিব, প্রেস ক্লাবের সাবেক সহসভাপতি রথীন্দ্র চন্দ্র সরকার ও মুক্তিযোদ্ধা সন্তান মিঠু চন্দ। বসুদেব দাশের স্মৃতিচারণ করেন তার বড় ছেলে তপন কুমার দাশ।
বক্তারা বলেন, বসুদেব দাশ আশির দশক থেকে শুরু করে নব্বইয়ের দশক পর্যন্ত হাওরাঞ্চলের উপজেলা শাল্লায় সাংবাদিকতা পেশায় কর্মরত ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে সুনামগঞ্জ জেলা থেকে প্রকাশিত সাপ্তাহিক গ্রামবাংলার কথা পত্রিকায় কাজ করেছেন অত্যন্ত সুনামের সঙ্গে। তার আদর্শ আমাদের অনুপ্রাণিত করে। তখন সংবাদ প্রেরণ করা ছিল খুবই কষ্টসাধ্য। তারপরও তিনি একাধিক পত্রিকায় কাজ করেছেন। পাশাপাশি উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সময়ে দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করে গেছেন। ২০০০ থেকে ২০১০ সাল পর্যন্ত উপজেলা কৃষকলীগের সভাপতির দায়িত্বে ছিলেন সাংবাদিক বসুদেব দাশ। শোকসভায় বসুদেব দাশকে প্রেস ক্লাবের আজীবন সদস্যের সম্মাননা দেন প্রেস ক্লাব নেতৃবৃন্দ। এর আগে বসুদেব দাশের আত্মার শান্তি কামনায় ১ মিনিট নীরবতা পালন করা হয়।
উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর বাহাড়া ইউনিয়নের হরিপুর গ্রামে নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন বসুদেব দাশ। তার বয়স হয়েছিল ৮৪ বছর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়