মাদক দিয়ে ফাঁসানো পুলিশসহ তিনজন কারাগারে

আগের সংবাদ

বাণিজ্যিক জাগরণের সম্ভাবনা > উত্তর-পূর্বের দুয়ার খুলছে : কানেক্টিভিটিতে গুরুত্ব বাংলাদেশ ও ভারতের

পরের সংবাদ

ব্যবসায়ী শরীফ খাঁ হত্যা মামলা : ব্রাহ্মণবাড়িয়ায় ৩ জনের মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : চাঞ্চল্যকর ব্যবসায়ী শরীফ খাঁ (৫০) হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার দুপুরে জেলা ও দায়রা জজের আদালতের বিচারক শারমিন নিগার এ রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন আখাউড়া উপজেলার চানপুর উত্তরপাড়া গ্রামের জাকির খাঁ (৪০), মাহবুব খাঁ (৩০) ও গাজী খাঁ (৬৫)। অপর আসামি আমানত খাঁকে (৬৫) যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। পাঁচজন আসামির মধ্যে আসামি আমির খাঁ মারা গেছে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন আসামি পলাতক রয়েছেন। মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৬ আগস্ট আসামিরা সীমানা বিরোধের জের ধরে শরীফ খাঁকে আখাউড়া চানপুর উত্তরপাড়ায় বিবাদীদের বসত বাড়ির পূর্ব পাশে বৃটিশ পাকা রাস্তার ওপরে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে।
এ ঘটনায় শরীফ খাঁর স্ত্রী মাজেদা বেগম পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৫-৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। দীর্ঘ যুক্তিতর্ক শেষে আদালত এই রায় ঘোষণা করেন। রাষ্ট্র পক্ষে মামলাটি পরিচালনা করেন ভারপ্রাপ্ত পিপি আজাদ রকিব আহমেদ তুরান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়