মাদক দিয়ে ফাঁসানো পুলিশসহ তিনজন কারাগারে

আগের সংবাদ

বাণিজ্যিক জাগরণের সম্ভাবনা > উত্তর-পূর্বের দুয়ার খুলছে : কানেক্টিভিটিতে গুরুত্ব বাংলাদেশ ও ভারতের

পরের সংবাদ

দাপুটে জয়ে শীর্ষে রিয়াল : হোঁচট খেল জুভেন্টাস

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : স্প্যানিশ লা লিগায় নিজেদের ঘরের মাঠে মায়োর্কাকে ৪-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে পিছিয়ে পড়েও দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় কার্লো আনচেলত্তির দল। ভলভরদে, ভিনিসিয়াস, রদ্রিগো এবং রুডিগারের গোলে বড় জয়ে টেবিলের শীর্ষস্থান নিশ্চিত করে তারা।
প্রথমার্ধেই দারুণ শুরু করে রিয়াল। বল নিয়ন্ত্রণে এগিয়ে থেকেও ম্যাচের ৩৫ মিনিটে পিছিয়ে পড়ে তারা। মায়ার্কোর ফরওয়ার্ড ভেদাত মুরিকির গোলে এগিয়ে যায় দলটি। তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি মায়োর্কা। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে রিয়ালকে সমতায় ফেরান ফেদে ভলভরদে। ১-১ এ সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা। দ্বিতীয়ার্ধের শুরুতেই খেলার গতি আরো বাড়িয়ে দেয় রিয়াল। এরপর আর পেছনে তাকাতে হয়নি দলটিকে। দ্বিতীয়ার্ধে গোল উৎসব করে স্বাগতিকরা। খেলার ৭২ মিনিটে দলকে লিড এনে দেন ভিনিসিউস। রদ্রিগোর বাড়ানো বল থেকে মায়ার্কোর জলে বল জড়ান এই ব্রাজিলিয়ান। খেলার শেষ মুহূর্তে ৮৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগো। এরপর অতিরিক্ত মিনিটে টনি ক্রুসের বাড়ানো বল থেকে আরেকটি গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন আন্টোনিও রদ্রিগার। এই জয়ে চলতি মৌসুমে টানা পাঁচ ম্যাচের সবগুলো জিতে ১৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠল রিয়াল মাদ্রিদ। গত আসরের চ্যাম্পিয়ন্সরা এবারের আসরের সবকটি ম্যাচেও খেলেছে চ্যাম্পিয়নের মতোই। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা। একটি ম্যাচে ড্র করেছে তারা, জিতেছে বাকি ৪টিতে। রিয়ালের জয়ের আগ পর্যন্ত পয়েন্ট টেবিলের র্শীষে ছিল বার্সা।
ইঞ্জুরির কারণে দলে ছিলেন না দূর্দন্ত ফর্মে থাকা করিম বেনজামা। গেল সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে সেল্টিকের বিপক্ষে হাঁটুর ইনজুরিতে পড়েন এই ফরওয়ার্ড। এরপর হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন রিয়ালের রক্ষণভাগের নিয়মিত খেলোয়াড় এডার মিলিতাও। বিশ্রামে ছিলেন নিয়মিত খেলোয়াড় লুকা মদ্রিচ, কার্ভাহাল আর শুয়ামেনি। তবে আনচেলত্তির সাজানো একাদশে ছিলেন ভিনিসিয়াস জুনিয়ির আর দীর্ঘদিন পরে দলে ফেরা এডেন হ্যাজার্ড। বার্নাব্যুতে ম্যাচের দুই মিনিটের মাথায় লিড নিতে পারত মায়োর্কা তবে থিবো কোর্তোয়া আগে থেকেই প্রস্তুত ছিলেন বলে সে যাত্রায় রক্ষা পায় রিয়াল। এরপর বলের দখল রেখে আক্রমণ সাজাতে থাকে ভিনিসিয়াস, হ্যাজার্ড আর রদ্রিগোকে নিয়ে গড়া আক্রমণভাগ। তবে কিছুতেই মায়োর্কার জমাট বাধা রক্ষণে ফাটল ধরাতে পারছিল না তারা। তবে নির্ধারিত সময়ের খেলা শেষে জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল। লা লিগার অন্য ম্যাচে লিচ কে ৪-১ গোলে হারায় অ্যাটলেটিকো ক্লাব। রিয়াল সোর্সিয়েদাদকে ২-১ গোলে হারায় গেটাফ। ভিয়েরালকে ১-০ গোলে হারায় রিয়াল বেটিস।
অন্যদিকে সিরিআতে হোঁচট খেয়েছে জুভেন্টাস। সালেরনিটানার সঙ্গে ২-২ গোরে ড্র করেছে ম্যাচটি। খেলা শুরুর ১৮ মিনিটে এগিয়ে যায় সালেরটিনা। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করে দলটি। ২-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে ঘুরে দাড়ায় জুভেন্টাস। ৫১ মিনিট এবং অতিরিক্ত সময়ের গোলে ২-২ সমতা নিয়ে ম্যাচ শেষ করে জুভেন্টাস। তবে অতিরিক্ত সময়ে পেলান্টি মিস করেন জুভেন্টাসের বনুচ্চি। যদিও সমতা সূচক গোলটি আসে তার পা থেকেই। পেনাল্টি মিস না করলে ৩-২ এর জয় নিয়ে মাঠ ছাড়তে পারতেন বনুচ্চিরা। সিরি আর অন্য ম্যাচে ড্র করে আটলান্টা। তবে জয় পায় উদিনিজ ও লাজিও। ৬ ম্যাচে ২ জয় এবং ৪ ড্রয়ে পয়েন্ট টেবিলের ৮ নাম্বারে অবস্থান জুভেন্টাসের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়