কোহলির সেঞ্চুরি : আফগানদের ওপর ঝাল মিটাল ভারত

আগের সংবাদ

ভারতের সাত রাজ্যের মুখ্যমন্ত্রীকে ঢাকায় আমন্ত্রণ : উত্তর-পূর্বের সঙ্গে সংযোগে গুরুত্ব

পরের সংবাদ

কানাইঘাটে হয়রানি থেকে বাঁচতে সংবাদ সম্মেলন

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কানাইঘাট (সিলেট) প্রতিনিধি : মামলার হয়রানি থেকে বাঁচতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করে সংবাদ সম্মেলন করেছেন এক ভুক্তভোগী। গত বৃহস্পতিবার বিকাল ২টায় কানাইঘাট প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের আগফৌদ নারাইনপুর গ্রামের ইজ্জত উল্লাহর ছেলে আলমগীর হোসেন লিখিত বক্তব্যে বলেন, ২০২০ সালে সম্পর্কে চাচাতো ভাই স্থানীয় গাছবাড়ী বাজারের ব্যবসায়ী একই গ্রামের তৈয়ব আলীর ছেলে শাহিন আহমদ তার ব্যবসা বৃদ্ধি করার জন্য জনৈক জুনেদ আহমদকে ব্ল্যাংক চেক ও স্ট্যাম্পে লিখিত চুক্তিনামার বিপরীতে তার কাছ থেকে ১ লাখ টাকা ঋণ নেন এবং চুক্তিনামায় আমি সাক্ষী হই। কিন্তু শাহিন আহমদ চুক্তিনামার শর্ত অনুযায়ী ৩ মাস পর পাওনাদার জুনেদকে টাকা পরিশোধ করেনি। বরং চুক্তিনামায় আমি সাক্ষী হওয়ার কারনে শাহিন আহমদ আমাকে টাকা পরিশোধ করার জন্য বলে। এ নিয়ে শাহিনের সঙ্গে আমার মনোমালিন্য সৃষ্টি হয়।
একপর্যায়ে স্থানীয় মুরব্বীদের কথায় আমি চুক্তিনামায় সাক্ষী হওয়ার কারনে ৫০ হাজার টাকা জুনেদকে পরিশোধ করি এবং অবশিষ্ট ৫০ হাজার শাহিন আহমদ পরিশোধ করে তার চেক ও স্ট্যাম্পের চুক্তিপত্র জুনেদের কাছ থেকে বুঝে নিলেও সে আমার উপর ক্ষিপ্ত হয়ে থাকে। গত বছরের ১৬ মার্চ শাহিন আমাকেসহ আমার নিকটাত্মীয়দের আসামি করে চেক আমার কাছে রয়েছে মর্মে মিথ্যা তথ্য দিয়ে আদালতে মামলার আবেদন করে। আদালতের নির্দেশে সিলেটের ডিবি পুলিশ ওই মামলার বিষয়টি তদন্ত করে শাহিন আহমদের অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় আমাদের পক্ষে প্রতিবেদন দেয়। এরপর থেকে শাহিন আহমদ আমাকে ও আমার আত্মীয়-স্বজনদের হয়রানি করতে কানাইঘাট থানা ও আদালতে আরো দুটি মামলা করে। আদালত একটি মামলা সরাসরি খারিজ করে দেন এবং থানার মামলাটি আদালতের মাধ্যমে গ্রাম আদালতে পাঠানো হয়। সংবাদ সম্মেলনে আলমগীর হোসেন আরো বলেন, শাহিন আহমদ তার উদ্দেশ্য হাসিল করতে না পেরে হামলা এবং মামলা দিয়ে হয়রানি করবে বলে প্রকাশ্যে হুমকি দিয়ে আসছে।
এ অবস্থায় আলমগীর হোসেন মিথ্যা মামলা থেকে বাঁচতে প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য আগফৌদ নারাইনপুর গ্রামের বাসিন্দা মো: ইয়াহিয়া ও বাবুল আহমদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়