বাম গণতান্ত্রিক জোটের হুঁশিয়ারি : দমন-পীড়ন করে গদি রক্ষা করা যাবে না

আগের সংবাদ

চার কারণে ভ্যাট আদায়ে বিপর্যয়

পরের সংবাদ

বেড়ায় শিয়ালের কামড়ে ৪০ জন আহত

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বেড়া (পাবনা) প্রতিনিধি : বেড়া উপজেলার নতুন ভারেঙ্গা ইউনিয়নে একদল শিয়ালের কামড়ে শিশু, বৃদ্ধসহ ৩ গ্রামের ৩০-৪০ জন আহত হয়েছেন। এর মধ্যে ১৫ জনের অবস্থা গুরুতর। গত বুধবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত শিয়ালের দল তাণ্ডব চালিয়ে ভীতিকর অবস্থা সৃষ্টি করে বলে আক্রান্তরা জানিয়েছেন। পরে গ্রামবাসীর প্রতিরোধের মুখে শিয়ালের দল পালিয়ে গেলেও একটি শিয়াল আটক করে পিটিয়ে মেরে ফেলেছে গ্রামবাসী। এলাকাবাসী, আক্রান্তদের পরিবার ও স্থানীয় পশু চিকিৎসক খায়রুল ইসলাম জানান, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বাটিয়াখড়া কবরস্থান থেকে একদল শিয়াল লোকালয়ে এসে প্রথমে বাটিয়াখড়া প্রাথমিক বিদ্যালয় মাঠে অবস্থান করা বৃদ্ধ আব্দুল কাদের (৬০), লাল্টু (৫৫), ওয়াজেদকে (৩০) কামড়ে আহত করে। পরে শিয়ালের দল বাড়ি বাড়ি গিয়ে আক্রমণ করে। এ সময় আক্রমণে আঞ্জুয়ারা খাতুন (৪২), জেসমিন (১৪), রঞ্জনা (২৫), নিলয় (৭), রাবেয়া (৯), রেহেনা (৪৫), রাজিয়াসহ ওই গ্রামের অন্তত ২০ জন আহত হন। পরে শিয়ালের দল পার্শ্ববর্তী রাকসা ও সোনা পদ্মা, চকপাড়া গ্রামে হানা দিয়ে ওই দুই গ্রামে অন্তত ২০ জনকে আহত করে। এ সময় চকপাড়া গ্রামের কালু মিয়া (৬০), সামছুল ইসলাম (৪০), আবু মুসাসহ (২৬) ২০ থেকে ২৫ জন আহত হন। আহতদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দিয়ে উপজেলা সদরে প্রেরণ করা হয়।
বাটিয়াখড়া গ্রামের বাচ্চু মিয়ার স্ত্রী আক্রান্ত রেহেনা খাতুন (৪৫) জানান, তিনি রাতে বাড়ির আঙ্গিনায় অবস্থান করছিলেন। এ সময় লোডশেডিং চলছিল। অন্ধকারে শিয়ালের দল এসে তার ওপর ঝাঁপিয়ে পড়ে। তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে এলে ক্ষতস্থানে ৯টি সেলাই দিতে হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ফাতেমা-তুজ জান্নাত বলেন, রাতের ঘটনায় এ পর্যন্ত দুই-তিনজন এসে জলাতঙ্ক রোগের ভ্যাকসিন নিয়েছেন। আক্রান্ত ব্যক্তিরা স্বাস্থ্যকেন্দ্রে এলে তাদেরও ভ্যাকসিন দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়