বাম গণতান্ত্রিক জোটের হুঁশিয়ারি : দমন-পীড়ন করে গদি রক্ষা করা যাবে না

আগের সংবাদ

চার কারণে ভ্যাট আদায়ে বিপর্যয়

পরের সংবাদ

‘বখাটেদের মারধরে’ নির্মাণ শ্রমিক নিহত

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মোহাম্মদপুর ঢাকা উদ্যান এলাকায় বখাটেদের মারধরে বাবু (২৮) নামে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।
জানা গেছে, ভোলার বোরহান উদ্দিন উপজেলার ঝিটকা গ্রামের মৃত শরবত আলির ছেলে বাবু। ঢাকা উদ্যান ৫ নম্বর রোডের সি ব্লকের একটি নির্মাণাধীন ভবনে রাজমিস্ত্রির কাজ করতেন তিনি। থাকতেনও সেখানেই। চার ভাই, এক বোনের মধ্যে সবার ছোট ছিলেন বাবু। এক ছেলে ও এক মেয়ের বাবা তিনি। তার পরিবারের সবাই গ্রামে থাকেন।
বাবুর বন্ধু মো. ইয়াসিন হাওলাদার জানান, গত বুধবার দুপুর ১টার দিকে তাদের বন্ধু সাগর ও তসলিম ঢাকা উদ্যান সংলগ্ন তুরাগ নদীর পাড়ে ঘুরতে যান। তখন স্থানীয় বখাটে নয়ন, বাবু, রাসেল, রুবেল ও ফালান তাদেরকে মারধর করে।
তাদের মানিব্যাগ ও মোবাইল হাতিয়ে নেয়ার চেষ্টা করে। তখন তারা বন্ধু বাবুকে ফোন দিলে, বাবু সেখানে যান। তাদের ছাড়িয়ে আনার চেষ্টা করেন। তখন ওই বখাটেরা বাবুকেও মারধর করে। বখাটেদের মধ্যে নয়ন বাবুর তলপেটে লাথি দেয়। এতে সে মাটিতে লুটিয়ে পড়ে। খবর পেয়ে অন্য বন্ধু ও সহকর্মীরা মিলে তাকে উদ্ধার করে বিকেলে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যান। তবে সেখানকার চিকিৎসকরা বাবুকে ঢাকা মেডিকেলে পাঠিয়ে দেন।
সহকর্মীরা আরো জানান, ঢাকা মেডিকেলে নিয়ে কয়েকটি পরীক্ষা-নিরীক্ষা করার পর চিকিৎসকরা তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেন। বৃহস্পতিবার দুপুরে বাবু হঠাৎ অসুস্থ হয়ে পড়লে এরপর তাকে আবার ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। তবে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
ঢামেক হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, লাশটি মর্গে রাখা হয়েছে। তাকে মারধর করা হয়েছিল বলে অভিযোগ করা হয়েছে। তার শরীরে বাহ্যিক কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়