গাজীপুরে সালনা রিসোর্ট ও পিকনিক স্পট উদ্বোধন

আগের সংবাদ

ব্যবসায়ীদের দাবি : দাম বাড়িয়েও পোষাচ্ছে না

পরের সংবাদ

চট্টগ্রাম : ইউপি সদস্যের ভাইকে হত্যার ঘটনায় প্রধান আসামি গ্রেপ্তার

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের এক ইউপি সদস্যের ভাই ও গরু ব্যবসায়ী মুমিনুল হককে কুপিয়ে হত্যার ঘটনায় প্রধান আসামি মো. সাহাব উদ্দিনকে (৩৪) গ্রেপ্তার করেছে র‌্যাব। হত্যাকাণ্ডের দুই মাস পর গতকাল মঙ্গলবার ভোরে চট্টগ্রাম মহানগরীর চকবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সাহাব উদ্দিন সীতাকুণ্ডের হাসানাবাদ গ্রামের নুরুজ্জামান ওরফে লাতুর ছেলে। তাকে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।
র‌্যাব জানায়, নিহত মুমিনুল হক পেশায় কৃষক এবং গরু ব্যবসায়ী ছিলেন। তার ভাই আকবার হোসেন চট্টগ্রামের সীতাকুণ্ড থানাধীন মুরাদপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের নির্বাচিত সদস্য। আকবার ইউপি সদস্য হওয়ার পর গ্রামের অপকর্মকারীদের কাজে বাধা দিতেন। অপকর্মকারীদের সঙ্গে মুমিনুল ও আকবার হোসেনদের বিরোধ তৈরি হয়। বিভিন্ন অপকর্ম কাজে বাধা দেয়ায় মুমিনুল হককে বিভিন্ন ধরনের হুমকি দেয়া হয়। গত ২৯ জুন নিহত মুমিনুল হক তার ছেলে ও ভাতিজাকে নিয়ে গরু কিনতে মুরাদপুরের ফকিরহাট বাজারে যায়। দরদামে না মেলায় সেদিন গরু না কিনে অটোরিকশাযোগে বাড়ি পথে আগে থেকে ওঁৎ পেতে থাকা ৪টি সিএনজি নিয়ে দুস্কৃতকারীরা পরিকল্পিতভাবে তাদের অটোরিকশার গতিরোধ করে। এ সময় তারা ধারাল অস্ত্র, ছুরি, রামদা, খুর, চাকু ও ক্রিস দিয়ে মুমিনুলকে এলোপাতাড়ি আঘাত করে নগদ ১ লাখ ৪৬ হাজার টাকা ও একটি মোবাইল নিয়ে পালিয়ে যায়। পরে মমিনুলকে প্রথমে সীতাকুণ্ড সেবা ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
র‌্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, এ ঘটনায় গত ১ জুলাই নিহত মুমিনুল হকের ছেলে আলী হোসেন সবুজ বাদী হয়ে সীতাকুণ্ড থানায় ৮ জনকে এবং ৯-১০ জনকে অজ্ঞাতনামা করে একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর গোয়েন্দা নজরদারি শুরু করে র‌্যাব। পরে নগরের চকবাজার এলাকায় অভিযান চালিয়ে এ হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ও মামলার এজাহারভুক্ত প্রধান পলাতক আসামি সাহাব উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়