মা-বাবার অভিযোগ : মেয়ে ও জামাই বাড়ি দখল করতে মরিয়া

আগের সংবাদ

প্রতিবেশী কূটনীতির রোল মডেল : প্রধানমন্ত্রীর ভারত সফর

পরের সংবাদ

গাজীপুরে সালনা রিসোর্ট ও পিকনিক স্পট উদ্বোধন

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পর্যটন বর্ষ উপলক্ষে ৯ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে বাংলাদেশ পর্যটন করপোরেশনের ‘সালনা রিসোর্ট অ্যান্ড পিকনিক স্পট’ উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকালে রিসোর্ট উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।
করপোরেশনের চেয়ারম্যান মো. আলি কদরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুকেশ কুমার সরকার, মো. ওলিউল্লাহ, বাংলাদেশ টুরিজম বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহির মো. জাবের ও গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, পর্যটন সম্পর্কে যেকোনো কথা বলতে গেলেই এই খাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান সামনে আসবে। তিনি বাংলাদেশকে প্রাচ্যের সুইজারল্যান্ড হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন। সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। তিনি বলেন, পর্যটনকে নিয়ে আগে সেভাবে চিন্তা করা হয়নি, আজকে যেভাবে করা হচ্ছে। বর্তমান বিশ্বে কেউ পিছিয়ে থাকতে চায় না। সবাই এগিয়ে যাচ্ছে পর্যটনে। তাহলে আমরা কেন পিছিয়ে থাকব? আমরা এগিয়ে যেতে চাই। সেজন্য দরকার আমাদের পর্যটনকে বিশ্ববাসীর কাছে তুলে ধরা। দেশি-বিদেশি থেকে শুরু করে বেসরকারি খাতের সবাইকে পর্যটনের বিকাশে এগিয়ে আসতে হবে।
প্রতিমন্ত্রী বলেন, বেসরকারি খাতই সব দেশের পর্যটনকে এগিয়ে নিয়েছে। সরকার শুধু নীতিগত সাপোর্ট দেয়। আমরা আমাদের অংশীজনদের সব প্রকার নীতিগত সহায়তা প্রদানে প্রস্তুত। আগামী ডিসেম্বর মাসে পর্যটন মহাপরিকল্পনা প্রণয়ন সম্পূর্ণ হলে দেশের পর্যটন শিল্পের সামগ্রিক উন্নয়নের দ্বার উন্মোচন হবে। পর্যটন শিল্প বিকশিত হলে দেশের জিডিপিও আরো বাড়বে। বাংলাদেশ পর্যটন করপোরেশন ২০১৯ সালে রিসোর্ট নির্মাণের কাজ শুরু করে। চলতি বছরের জুন মাসে তা শেষ হয়। ৩ দশমিক ১২ একর জমির ওপর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে সালনায় এই রিসোর্ট তৈরি হয়েছে। রিসোর্টে ৬টি আধুনিক কটেজ রয়েছে। শীতাতপ নিয়ন্ত্রিত প্রতিটি কটেজে দুটি বেড রুম, একটি ড্রইং কাম ডাইনিং রুম রয়েছে। আধুনিক স্থাপত্য নকশায় শীতাতপ নিয়ন্ত্রিত ৬০ আসন বিশিষ্ট রেস্তোরাঁ, অভ্যর্থনা কাউন্টার, ৩টি স্যুভেনির শপ ও একটি কফি কর্নার রয়েছে। এছাড়া রয়েছে কনফারেন্স হল, গ্রুপ ট্যুরিস্টদের ডে-আউটিংয়ের জন্য দুটি পিকনিক শেড ও একটি কুকিং শেডসহ ২-৩শ’ লোকের খাবার প্রস্তুতের ব্যবস্থা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়