গাজীপুরে সালনা রিসোর্ট ও পিকনিক স্পট উদ্বোধন

আগের সংবাদ

ব্যবসায়ীদের দাবি : দাম বাড়িয়েও পোষাচ্ছে না

পরের সংবাদ

এনএসইউতে মিক্সড মেথডস গবেষণা : অধ্যাপক এলিজাবেথ জ্যাকসনের বিশেষ বক্তৃতা

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে (এনএসইউ) ‘বাংলাদেশে কৃষি উদ্ভাবনের মূল্যায়ন এবং প্রসারণ’ প্রকল্পের পিছনে গবেষক দল মিক্সড মেথডস গবেষণার ওপর একটি বিশেষ আলোচনা সভার আয়োজন করে। গতকাল মঙ্গলবার এনএসইউ অডি-৮০১ এ এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম ও উপউপাচার্য অধ্যাপক ড. এম ইসমাইল হোসেন। প্রকল্পের প্রিন্সিপাল ইনভেস্টিগেটর (পিআই) অধ্যাপক ড. নজরুল ইসলাম প্রকল্পের সঙ্গে অংশগ্রহণকারীদের পরিচয় করিয়ে দেন। বিজ্ঞপ্তি
অনুষ্ঠানের মূল বক্তা ছিলেন অস্ট্রেলিয়ার পার্থের কার্টিন ইউনিভার্সিটি সিনিয়র লেকচারার অধ্যাপক ড. এলিজাবেথ (লিজ) জ্যাকসন। এ সময় উপস্থিত ছিলেন প্রকল্পের সহকারি-পিআই নর্থ সাউথ ইউনিভার্সিটির অধ্যাপক ড. গৌর গোবিন্দ গোস্বামী এবং কম্পোনেন্ট সংস্থার পিআই: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ড. মো. জুলফিকার রহমান।

মিক্সড মেথডস গবেষণার ওপর তথ্যপূর্ণ বক্তব্য রাখেন প্রফেসর জ্যাকসন। এরপর একটি প্রাণবন্ত প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। অধ্যাপক ড. এম ইসমাইল হোসেন সমাপনী বক্তৃতা দেন। এরপর ড. এলিজাবেথ জ্যাকসনকে সম্মাননা স্মারক প্রদান করেন নর্থ সাউথ ইউনিভার্সিটির এক্সটার্নাল অ্যাফেয়ার্স অফিসের পরিচালক অধ্যাপক ড. ক্যাথরিন লি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়