মা-বাবার অভিযোগ : মেয়ে ও জামাই বাড়ি দখল করতে মরিয়া

আগের সংবাদ

প্রতিবেশী কূটনীতির রোল মডেল : প্রধানমন্ত্রীর ভারত সফর

পরের সংবাদ

ক্লাব পরিচিতি : টরিনো ফুটবল

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

টরিনো এফসি ইতালির একটি পেশাদার ফুটবল ক্লাব। ক্লাবটির ডাকনাম ইল তোরো (ষাঁড়) এবং ই গ্রানাতা (তাম্রবর্ণ)। এই ক্লাবটি বর্তমানে ইতালির শীর্ষ স্তরের ফুটবল লিগ সিরি আ’তে খেলে থাকে। আজ থেকে ১১৫ বছর আগে ১৯০৬ সালের ৩ ডিসেম্বর এই ক্লাবটি প্রতিষ্ঠিত হয়। ক্লাবটি তুরিনের স্তাদিও অলিম্পিকো গ্রান্দে তোরিনোকে তাদের হোমগ্রাউন্ড হিসেবে ব্যবহার করে, যার ধারণক্ষমতা হচ্ছে ২৭,৯৫৮।
টুরিনো এফসি ঘরোয়া ফুটবলে এ পর্যন্ত ১৫টি শিরোপা লাভ করে। যার মধ্যে আছে ৭টি সিরি আর, ৩টি সিরিয়া বি এবং ৫টি কোপা ইতালিয়া শিরোপা। ঘরোয়া ফুটবল ছাড়াও ইউরোপীয় এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায় এখন পর্যন্ত ১টি শিরোপা জয়লাভ করেছে টরিনো এফসি। ১৯৯০-৯১ সালে অনুষ্ঠিত মিত্রোপা কাপের শিরোপা জিতে ক্লাবটি। ২০১৯-২০ সালে অনুষ্ঠিত সিরি আর আসরে টরিনো ১৬তম স্থান লাভ করে। ৩৮ ম্যাচে ১১ জয়, ৭ ড্র এবং ২০ হারে ৪০ পয়েন্ট লাভ করে দলটি। সিরি আ’র ২০২০-২১ মৌসুমে ১৭তম অবস্থান লাভ করে ক্লাবটি। ৩৮ ম্যাচের ৭ জয়, ১৬ ড্র এবং ১৫ হারে ৩৭ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করে ক্লাবটি। এই প্রতিযোগিতার ২০২১-২২ মৌসুমে ১০ স্থান লাভ করে ক্লাবটি। ৩৮টি ম্যাচে ১৩ জয়, ১১ ড্র এবং ১৪ হারে ৫০ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করে ইল তোরোরা। বর্তমানে ক্লাবটির ম্যানেজারের দায়িত্ব পালন করছেন মার্কো জাম্পাওলো। ক্লাবটির বর্তমান মালিকানা ইউটি কমিউনিকেশনের হাতে। ইতালির আক্রমণভাগের খেলোয়াড় আন্দ্রেয়া বেলত্তি এই ক্লাবের অধিনায়কের দায়িত্ব পালন করছেন। বর্তমানে ক্লাবটির গোলরক্ষকের দায়িত্বে আছেন ইতরিত বেরিশা, ভাঞ্জা মিলিনকোভিচ সাভিচ, মাত্তিও ফিওরেঞ্জা, লুকা জেমেলো। রক্ষণভাগের দায়িত্বে পের শুরস, আলেসান্দ্রো, ডেভিড জিমা, রিকার্ডো রদ্রিগেজ, উইলফ্রেড সিংগো, কফি জিদজি।
– কাগজ ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়