ঢাকা কলেজ : ক্যান্টিনে খাওয়া নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০

আগের সংবাদ

ভাঙা সড়কে খোঁড়াখুঁড়ির মচ্ছব : সড়ক খনন নীতিমালা উপেক্ষিত > তিন মাসের কাজ বছরজুড়ে > সেবা সংস্থার কাজে সমন্বয় নেই

পরের সংবাদ

অসীম হিমেলের বইয়ের লভ্যাংশ পেল ১৫ শিক্ষার্থী

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : লেখক অসীম হিমেলের ৩য় উপন্যাস ‘মেজোকুমার এক সন্ন্যাসী রাজা’ বিক্রির লভ্যাংশের পুরো টাকা কালীগঞ্জ রাজা রাজেন্দ্র নারায়ণ (আরআরএন) পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৫ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীর মাঝে বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার সকালে লেখক অসীম হিমেলের উপস্থিতিতে ওই বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির ১৫ শিক্ষার্থীর মাঝে এ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। শিক্ষার্থীদের প্রত্যেকের হাতে ৩ হাজার টাকা, লেখকের লেখা উপন্যাস ‘মধ্যরাতের অভিযান’ ও ‘মেজোকুমার এক সন্ন্যাসী রাজা’সহ শিক্ষাসামগ্রী তুলে দেয়া হয়। এ ছাড়াও লেখকের লেখা ৫টি উপন্যাস বিদ্যালয়ের গ্রন্থাগারের জন্য দেয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ আরআরএন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কেএম নুরুল ইসলাম আল-মোশারফ ইবনে কাদের, শিক্ষক শফিকুল আলম, ইকবাল হোসেন চৌধুরী, মছিহুর রহমান, হাফিজউল্ল্যাহ, ব্যবসায়ী ও সমাজসেবক এমএ রাজ্জাক, বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী রমজান আলী, আশরাফুল হক সোহেল প্রমুখ।
অসীম হিমেল কালীগঞ্জ পৌর এলাকার বালীগাঁও গ্রামে ১৯৮১ সালের ৫ নভেম্বর জন্মগ্রহণ করেন। তিনি উপজেলার কালীগঞ্জ রাজা রাজেন্দ্র নারায়ণ (আরআরএন) পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৭ সালে এসএসসি পাস করেন।
পরে এইচএসসি, চিকিৎসা বিদ্যায় গ্র্যাজুয়েশন, পোস্ট গ্র্যাজুয়েশন, বিসিএস সব মিলিয়ে অনেকটা পথ পাড়ি দিয়েছেন। চিকিৎসা পেশার পাশাপাশি লেখালেখি চালিয়ে যাচ্ছেন তিনি। লেখকের ‘মেজোকুমার : এক সন্ন্যাসী রাজা’, ‘মধ্যরাতের অভিযান’, ‘জোছনায় নীল আকাশ’, ‘খেদু মিয়া’ ও ‘দূরবীনে ব্যাকবেঞ্চার’ নামের ৫টি উপন্যাস প্রকাশিত হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়