এশিয়া কাপ : হংকংকে লজ্জায় ডুবিয়ে সুপার ফোরে পাকিস্তান

আগের সংবাদ

বন্ধুত্ব সুসংহত করার প্রত্যয় : বাংলাদেশে চীনা বলয় ঠেকাতে চায় দিল্লি > পানিসহ সীমান্ত সুরক্ষায় সমাধান চায় ঢাকা

পরের সংবাদ

হায়দারাবাদের কোচ লারা

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : টম মুডির সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর সানরাইজার্স হায়দরাবাদের নতুন হেড কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী ক্রিকেটার ব্রায়ন লারা।
আইপিএলের সর্বশেষ আসরে সানরাইজার্স হায়দরাবাদের স্ট্র্যাটেজিক এডভাইজর এবং ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। হায়দারাবাদ ফ্রাঞ্চাইজি এক আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে গতকাল লারাকে হেড কোচ হিসেবে নিয়োগের কথা জানান।
গত দুই মৌসুমের হতাশা কাটিয়ে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে লারাকে হেড কোচ নিযুক্ত করল হায়দারাবাদ। টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজির প্রধান কোচের দায়িত্বে এটাই লারার প্রথম কাজ। মুডির আগে দলের দায়িত্বে ছিলেন ট্রেভর বেলিস।
সানরাইজার্স হায়দরাবাদের ডিরেক্টর অব ক্রিকেট পদে ২০১১ সালে দায়িত্ব নেন মুডি। পরবর্তীতে ২০১৩ থেকে ২০১৯ পর্যন্ত প্রথম মেয়াদে সানরাইজার্সের কোচের দায়িত্ব পালন করেন তিনি। দলকে পাঁচবার প্লে-অফে ও ২০১৬ মৌসুমে চ্যাম্পিয়ন করেছেন অজি কোচ। দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পাওয়ার পর সুবিধা করতে পারেননি তিনি। ২০২১ মৌসুমে ১৪ ম্যাচে ১১ হার এবং ২০২২ মৌসুমে ৬ জয় আর ৮ হার নিয়ে ১০ দলের মধ্যে অষ্টম হয় সানরাইজার্স। তাই আর তার সঙ্গে চুক্তি বাড়াতে রাজি হয়নি ফ্র্যাঞ্চাইজি।
টম মুডির সঙ্গে তাদের চুক্তির সমাপ্তি সম্পর্কে জানিয়ে সানরাইজার্স হায়দরাবাদ দল লিখেছে, তার সঙ্গে আমাদের চুক্তি শেষ হচ্ছে। আমরা টমকে তার অবদানের জন্য ধন্যবাদ জানাতে চাই। বছরের পর বছর ধরে এটি একটি চমৎকার যাত্রা ছিল। আমরা তার ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।’
আগামী বছরের জানুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতে ৬টি দলকে নিয়ে শুরু হবে নতুন টি ২০ লিগ- আইএল টি ২০। সেখানে ডেসার্ট ভাইপার্স দলের ডিরেক্টর অব ক্রিকেট নিযুক্ত হয়েছেন মুডি। নতুন দায়িত্ব পাওয়ার পর সম্মতির মাধ্যমে তিনি হায়দারাবাদের প্রধান কোচের দায়িত্ব ছেড়েছেন।
কোচ টম মুডির অধীনে হায়দারাবাদে দলের অধিনায়ক ছিলেন কেন উইলিয়ামসন। এবার তিনি দলে থাকবেন কি-না তা এখনো জানা যায়ন্ িতবে গুঞ্জন উঠেছিলো উইলিয়ামসনকে ছেড়ে দেওয়া হতে পারে।
এছাড়া দলে ব্যপক পরিবর্তন আনতে পারে ফ্রাঞ্জাইজিটি। এর আগে কোলকাতা চন্ডাকাত পন্ডিতকে তাদের কোচ হিসেবে ঘোষণা করে। অনিল কুম্বলের সাথে চুক্তি সমাপ্ত করে পাঞ্জাব কিংস। এখনো তারা তাদের নতুন কোচের নাম ঘোষণা করে নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়