বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

ফাঁদ ধ্বংস : সিংড়ায় পাখি শিকারিকে ৫ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিংড়া (নাটোর) প্রতিনিধি : সিংড়ার চলনবিলের দুর্গম শান্তানগর এলাকায় অভিযান চালিয়ে শুক্রবার ভোরে কারেন্ট জাল দিয়ে বক ধরার সময় ২ পাখি শিকারিকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়েছে। তাদের কাছ থেকে ৫টি বক পাখি ও প্রায় ২০০ মিটার কারেন্ট জাল জব্দ করে ধ্বংস করা হয়েছে। পরে বকপাখি আকাশে অবমুক্ত করে দেয়া হয়।
আটকরা হলেন- হরিণা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে শাহ আলম (৩০) ও কলম সূর্যপুর গ্রামের রেজাউল করিমের ছেলে নাইম হোসেন (১৬)। পরে সিংড়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান একজনকে ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। আর অন্যজনকে বয়স বিবেচনা করে মুচলেকা নিয়ে ছেড়ে দেন।
এ সময় উপস্থিত ছিলেন পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহসভাপতি হাসান ইমাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি সহকারী অধ্যাপক হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল্লাহ আল মামুন, পরিবেশকর্মী আব্দুর রশিদ, হাসিবুল হাসান শিমুল, জুবায়ের হোসেন, জুয়েল রানা, হাবিব, আবু কাহার প্রমুখ।
চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, বিল ডেকে নিয়ে কারেন্ট জাল দিয়ে পাখি নিধন করা হচ্ছে এলাকাবাসীর এমন খবরের ভিত্তিতে শুক্রবার কাকডাকা ভোরে প্রায় ৩ কিলোমিটার কাদাপানি মাড়িয়ে চলনবিলের সিংড়ার শান্তানগর এলাকায় অভিযান চালিয়ে ২ পাখি শিকারিকে আটক করা হয়। এ সময় জব্দ করা হয় পাখি শিকারের কারেন্ট জালের ফাঁদ ও ৫টি বকপাখি। পরে কলম নগরপাড়া মোড়ে জনসম্মুখে ফাঁদ ধ্বংস ও উদ্ধারকৃত পাখি অবমুক্ত করা হয়। আর আটকদের কাছ থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়