ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

ম্যানইউ ছাড়ছেন না রোনালদো

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর ফেরার বছরে চ্যাম্পিয়ন্স লিগে ভালো করতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। লিগ টেবিলের ছয়ে থেকে গত মৌসুম শেষ করেছিল দলটি। ফলে এবারের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা হচ্ছে না ইউনাইটেডের। খেলতে হবে ইউরোপের দ্বিতীয় সারির মহাদেশীয় প্রতিযোগিতা ইউরোপা লিগে। এরই পরিপ্রেক্ষিতে ক্লাব ছাড়তে চাচ্ছেন রোনালদো নিজেই। প্রিমিয়ার লিগের ক্লাবটির সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ থাকলেও ক্লাবটিতে আর থাকতে আগ্রহী নন তিনি। রোনালদো এমন ক্লাবে যেখানে তিনি চ্যাম্পিয়ন্স লিগ খেলতে পারবেন।
কিন্তু রোনালদোকে ছাড়তে আগ্রহী ছিল না ম্যানচেস্টার ইউনাইটেড। কোচ টেন হাগ আগেই জানিয়েছিল রোনালদো বিক্রির জন্য নয়। এবারো তিনি অনড় আগের অবস্থানে। গতকাল ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডে থাকা নিয়ে তিনি বলেন, এটা পরিষ্কার, অবশ্যই। আমি আগেও বলেছি, আমাদের ভালো মানের খেলোয়াড় দরকার, সব ম্যাচে বদল করে খেলানোর জন্য যথেষ্ট খেলোয়াড় দরকার, ধারাবাহিকতা ধরে রাখার জন্যও। আমরা এই চেষ্টাই করে যাচ্ছি।
বেশ কিছুদিন ধরেই পর্তুগিজ এই সেনসেশনের দলবদল নিয়ে শোনা যাচ্ছে নানা জল্পনা-কল্পনা। এর আগে তার ন্যাপোলিতে যোগদানের গুঞ্জন উঠেছিল।
ইতালিয়ান পত্রিকা গ্যাজেত্তা দেল্লো স্পোর্ট জানায়, রোনালদোর জন্য এখন ম্যানইউ ছাড়তে পারাটা উন্মুক্ত। তাকে আর আটকাবে না ম্যানইউ। যদিও পুরোপুরি মালিকানা ছেড়ে দিচ্ছে না। রোনালদোকে ধারে ছাড়তে রাজি হয়েছে ম্যানইউ এবং ন্যাপোলিও রাজি হয়েছে ধারে সিআর সেভেনকে তারা দলে নেবে। দেল্লো স্পোর্ট জানাচ্ছে, আগামী কয়েকদিনের মধ্যেই সব চূড়ান্ত হয়ে যাবে এবং রোনালদো আপাতত ম্যানচেস্টার ছেড়ে আবার ইতালিয়ান শহর ন্যাপোলিতে চলে যাবেন। গ্যাজেত্তা জানিয়েছে, ৩৭ বছর বয়সী রোনালদো এক মৌসুমের জন্য যাবেন ন্যাপোলি এবং এ সময়টায় তারাই সিআর সেভেনের পারিশ্রমিক দিয়ে যাবে। ক্লাব ছাড়ার খবরে রোনালদোকে দলে ভেড়াতে উঠে পড়ে লাগে অনেক ক্লাব। সিআর সেভেনকে দলে পেতে বিশাল অঙ্কের প্রস্তাব দিয়েছিল সৌদি এক ক্লাব। বাংলাদেশের মুদ্রায় যার পরিমাণ ২৩৬৫ কোটি টাকা। কিন্তু সেই সৌদি ক্লাবকে না করে দেন রোনালদো। আপাতত ইউরোপ ছাড়ার কোনো ইচ্ছাই নেই পর্তুগিজ এই মহাতারকার। রোনালদো অবশ্য প্রস্তাবটা মেনে নিলে প্রতি মৌসুমে পেতেন প্রায় ১১৮৩ কোটি টাকা। এমন বিরাট টাকার অঙ্কে তিনি বনে যেতে পারতেন বর্তমান বিশ্বের সবচেয়ে বেশি বেতনভুক্ত ফুটবলার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়