ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

ম্যাচ শেষে বিয়ের প্রস্তাব

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ক্রিকেট মাঠে কত ঘটনাই তো ঘটে। তবে এবার এশিয়া কাপ মঞ্চে ভারত-হংকং ম্যাচে চমৎকার কিছু ঘটেছে। যেমন ম্যাচ শেষে বিরাট কোহলিকে সম্মান জানাতে নিজেদের জার্সিতে গোটা হংকং ক্রিকেট দল সই করে শুভেচ্ছা বার্তা লিখে পাঠিয়েছে। পরে ভারতীয় এই ব্যাটসম্যান তার ইন্সট্রাগ্রাম স্টোরিতে পোস্ট করেন। এছাড়াও ভারতের বিপক্ষে হেরে যাওয়ার পর এমন দিনকে বিশেষ উপায়ে স্মরণীয় করে রাখলেন হংকংয়ের ব্যাটসম্যান কিঞ্চিৎ শাহ। তিনি দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচ শেষে গ্যালারিতে বান্ধবীকে বিয়ের প্রস্তাব দিয়েছেন। এমনকি এই দারুণ মুহূর্তটির ভিডিও এশিয়ান ক্রিকেট কাউন্সিল তাদের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছে। তাছাড়া কিঞ্চিৎ শাহের মতো গত বছর একই স্টেডিয়ামে একই ঘটনা ঘটিয়েছিলেন ভারতীয় ক্রিকেটার দীপক চাহার। সেবার আইপিএলের চেন্নাই পাঞ্জাব ম্যাচের পর প্রেমিকা জয়া ভরদ্বাজকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন চেন্নাইয়ের পেসার। এরপর এরপর তাদের বিয়ের প্রস্তাবের ঘটনার সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এদিকে ভারতের কোহলির ব্যাটিং নৈপুণ্য দেখে মুগ্ধ হয়নি এমন দর্শক খুঁজে পাওয়া মুশকিল। তবে সম্প্রতি রান খরায় ভুগছিল তার ব্যাট। কিন্তু এশিয়া কাপ মঞ্চে ছন্দে ফেরার আভাস দিয়েছিলেন এই ভারতীয় ক্রিকেটার। অবশ্য তিনি ভক্তদের হতাশ করেননি। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুধু দর্শকদেরই নয়, প্রতিপক্ষ খেলোয়াড়দেরও মুগ্ধ করেছেন কোহলি। ৪০ রানের হারের পরও হংকং বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটারকে দিয়েছে বিশেষ উপহার।
বছরখানেক ধরে কোনো ধরনের ক্রিকেটেই ফর্মে নেই ৩৩ বছর বয়স কোহলি। তারপরও তিনি অনেকের কাছে অনুপ্রেরণা। যেমন হংকংয়ের ক্রিকেটারদের কাছেও তাই। ম্যাচ শেষে কোহলিকে উজ্জীবিত করা বার্তা দিয়ে জাতীয় দলের জার্সি দিয়েছে হংকং। ওই বার্তায় লেখা ছিল, একটি প্রজন্মকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ। আমরা আপনার সঙ্গে আছি। সামনে আরো অনেক দারুণ দিন আছে। শক্ত থাকুন, অবিরাম ভালোবাসা, টিম হংকং। এরপর সেই জার্সির ছবি নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে পোস্ট করে কোহলি লিখেছেন, ধন্যবাদ হংকং ক্রিকেট। এই অভিব্যক্তি সত্যিই দারুণ এবং খুব মিষ্টি।
এদিকে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের মন জয় করে নিয়েছেন হংকংয়ের কিঞ্চিৎ। তিনি ক্রিকেটার হলেও মূলত একজন ব্যবসায়ী। ভারতে জন্ম নেয়া কিঞ্চিৎ হংকং দলে খেলেন মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে। এশিয়া কাপে দল হেরে যাওয়ার পর সোজা গ্যালারিতে চলে যান হংকংয়ের ক্রিকেটার। সেখানে তিনি প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিয়েছেন। হাঁটু গেড়ে বসে আংটি এগিয়ে দিয়ে বলেছেন, তুমি কি আমাকে বিয়ে করবে? বিস্ময়ে অভিভূত প্রেমিকা শুরুতে ঠিক বুঝে উঠতে পারছিলেন না, কী করবেন বা বলবেন। পরে নিজেকে সামলে নিয়ে সহাস্যে গ্রহণ করেছেন প্রস্তাব। দুবাই মাঠে হাজারো দর্শকের সামনে বলেছেন, হ্যাঁ, নিশ্চয়ই বিয়ে করব। এরপর তাদের বিয়ের প্রস্তাবের ঘটনার সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এমনকি তাদের দুজনকে তাৎক্ষণিক অভিনন্দন জানিয়েছেন গ্যালারিতে উপস্থিত থাকা দর্শক। চারদিকে ছড়িয়ে পড়ার পর দুজনের আগামীর জীবনের শুভকামনা জানিয়ে রাখছেন ক্রিকেট আর ক্রিকেটের বাইরের মানুষ। এছাড়া দীর্ঘ বিরতি দিয়ে এশিয়া কাপে ফেরার পর ক্রিকেটপ্রেমীদের ধারণা ছিল কোহলি এবার রানে ফিরবেন। মাঠে নিজকে ঠিকই প্রমাণ করেছেন ভারতের এই ব্যাটসম্যান। এশিয়া কাপে নিজদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষেই ফিরেছিলেন রানে। সেদিন দলের পক্ষে সর্বোচ্চ স্কোরার ছিলেন কোহলি। যদিও ইনিংসটি ছিল ৩৫ রানের। এরপর হংকংয়ের বিপক্ষে ৩০-৪০ এর ঘরে আটকে থাকলেন না।
দুর্দান্ত এক হাফসেঞ্চুরি করে ফেললেন কোহলি। ক্যারিয়ারে ৩১তম হাফসেঞ্চুরি করার পথে খেলেছেন ৪০ বল। দুটি ছক্কার মার ছিল তার ইনিংসে, বাউন্ডারি ছিল একটি। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার সমান হাফসেঞ্চুরি করলেন কোহলি। হংকংয়ের বিপক্ষে ম্যাচের পঞ্চম ওভারে রোহিত শর্মার বিদায়ের পর উইকেটে যান কোহলি। শুরুতে দেখেশুনে খেলে ইনিংস বড় করতে থাকেন। একটা সময় ১৮ বলে ১৫ রান ছিল তার। এরপর দ্রুত রান বাড়াতে থাকেন। এবারের এশিয়া কাপে কোহলির ব্যাটেই এলো প্রথম হাফ সেঞ্চুরি। যদিও তালিকায় সঙ্গী পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি তাকে। জুটি বেধে যার সঙ্গে ব্যাট করছিলেন সেই সুর্যকুমার যাদবও তার পরপরই হাফ সেঞ্চুরি তুলে নিয়েছিলেন। শেষ পর্যন্ত কোহলি ৪৪ বলে ৫৯ এবং সুর্যকুমার ২৬ বলে অপরাজিত ছিলেন ৬৮ রানে। সুর্যকুমারের সঙ্গে গড়েন ৪২ বলে ৯৮ রানের জুটি। তবে গত ৩ বছর ধরে সেঞ্চুরির দেখা পাচ্ছেন না কোহলি। মাঝেমধ্যে হাফসেসঞ্চুরি করলেও সেটা আসছিল খুব কালে-ভদ্রে। আইপিএলে হাফ সেঞ্চুরি করেছিলেন সর্বশেষ। এরপর ১০ ইনিংস কোহলির ব্যাটে কোনো হাফ সেঞ্চুরিও ছিল না। অবশেষে স্বস্তির দেখা মিল হংকংয়ের বিপক্ষে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়