ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

বিরোধীদলীয় নেতা রওশনকে বাদ দিতে জাপার চিঠি

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ব্যাংককে চিকিৎসাধীন রওশন এরশাদকে বিরোধীদলীয় নেতার পদ থেকে সরিয়ে দিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জি এম কাদেরকে বিরোধীদলীয় নেতা মনোনয়ন দিতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে চিঠি দিয়েছে জাতীয় পার্টি। গতকাল বৃহস্পতিবার দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরকে মনোনয়ন দিতে এই চিঠি দেয়া হয় বলে স্পিকার দপ্তর সূত্রে জানা গেছে। গতকাল সন্ধ্যায় স্পিকারের কার্যালয়ে চিঠি পৌঁছে দেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। চিঠিতে জাতীয় পার্টির একাধিক সংসদ সদস্য স্বাক্ষর করেন। তবে স্বাক্ষর করেননি রওশন এরশাদের পক্ষের এমপিরা।
এর আগে বিকালে সংসদ ভবনে জি এম কাদেরের সভাপতিত্বে জাতীয় পার্টির সংসদীয় দলের সভা অনুষ্ঠিত হয়। ২৬ জন এমপির মধ্যে ২২ জন রওশনের বিপক্ষে স্বাক্ষর করেন।
জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু সাংবাদিকদের বলেন, বিরোধীদলীয় নেতা অনেক দিন ধরে অসুস্থ। তিনি স্বাস্থ্যগত কারণে সংসদেও ঠিকমত আসতে পারছেন না। এজন্য সংসদীয় দল এই সিদ্ধান্ত নিয়েছে।
জানা যায়, জাপা চিঠি দিলেও এ ব্যাপারে অনুমোদন দেয়ার এখতিয়ার স্পিকার শিরীন শারমিন চৌধুরীর। তবে দলের সংখ্যাগরিষ্ঠ সদস্য কোনো সিদ্ধান্ত নিলে স্পিকার সাধারণত সেটি অনুমোদন করেন। সংরক্ষিত আসনসহ সংসদে জাতীয় পার্টির সদস্য সংখ্যা ২৬ জন।
দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সঙ্গে জি এম কাদেরের দ্ব›দ্ব পুরনো। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর দলের নীতিনির্ধারণী পর্যায়ের নানা বৈঠকে দুজন দ্ব›েদ্ব জড়িয়ে পড়েছিলেন। বর্তমানে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ দলের কাউন্সিল ডাকার একদিনের মধ্যেই জাপার সংসদীয় দল বৈঠক করে এই সিদ্ধান্ত নিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়