যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

আগের সংবাদ

সংঘর্ষে চার জেলা রণক্ষেত্র : নারায়ণগঞ্জ মানিকগঞ্জ সিরাজগঞ্জ নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ : নিহত ১, আহত দুই শতাধিক

পরের সংবাদ

ভাসমান কৃষিবিষয়ক প্রশিক্ষণ ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)-এর সরজমিন গবেষণা বিভাগ, কিশোরগঞ্জের আয়োজনে ‘ভাসমান কৃষির আধুনিক প্রযুক্তির ওপর প্রশিক্ষণ ও কৃষক সমাবেশ’ গত শনিবার অনুষ্ঠিত হয়েছে। ‘ভাসমান বেডে সবজি ও মসলা চাষ গবেষণা সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্প (বারি অংগ)’ এর অর্থায়নে আয়োজিত এ প্রশিক্ষণ ও কৃষক সমাবেশ উদ্বোধন করেন প্রধান অতিথি কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম। বিজ্ঞপ্তি
বারি’র পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. অপূর্ব কান্তি চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ), সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) সাবিহা পারভীন, বারির মহাপরিচালক ড. দেবাশীষ সরকার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ঢাকা অঞ্চলের অতিরিক্ত পরিচালক এস এম সোহরাব উদ্দিন, বারির সরজমিন গবেষণা বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. মাজহারুল আনোয়ার, বাংলাদেশ কৃষক লীগ, কিশোরগঞ্জের সভাপতি আহমেদ উল্লাহ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, কিশোরগঞ্জের সভাপতি প্রকৌশলী মো. শরিফুল ইসলাম।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র, বরিশালের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও ‘ভাসমান বেডে সবজি ও মসলা চাষ গবেষণা সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্প (বারি অঙ্গ)’-এর প্রকল্প পরিচালক ড. মো. মোস্তাফিজুর রহমান তালুকদার। অনুষ্ঠানের মূল প্রবন্ধ পাঠ করেন সরজমিন গবেষণা বিভাগ, কিশোরগঞ্জের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ মহিউদ্দীন। অনুষ্ঠানটি পরিচালনা করেন সরজমিন গবেষণা বিভাগ (বারি) পাবনা অঞ্চলের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. শামীম হোসেন মোল্লা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়