যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

আগের সংবাদ

সংঘর্ষে চার জেলা রণক্ষেত্র : নারায়ণগঞ্জ মানিকগঞ্জ সিরাজগঞ্জ নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ : নিহত ১, আহত দুই শতাধিক

পরের সংবাদ

প্রথম কফিমন্ত্রী তিনি

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বিশ্বের বিভিন্ন দেশের সরকারপ্রধান গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন ও বিভিন্ন বিষয় দেখভাল করতে মন্ত্রী নিয়োগ দেন। কিন্তু বিশ্বে কোথাও এতদিন
কফিবিষয়কমন্ত্রী
নিয়োগ দেয়া হয়নি। সম্প্রতি পাপুয়া নিউগিনির সরকার দেশের কফি আরো জনপ্রিয় করে তুলতে একজন মন্ত্রী নিয়োগ দিয়েছে। এই মন্ত্রীর কাজ হবে কফিবিষয়ক নানা কিছু দেখভাল করা। দেশটির সরকারপ্রধান বলেছেন, চলতে-ফিরতে, ঘুমানো, আড্ডা- সবখানে কফি নিয়ে তাকে ব্যস্ত থাকতে হবে। সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়, বিশ্বে শুধু কফির বিষয়টি দেখতে মন্ত্রী পদে নিয়োগের ঘটনা এটাই প্রথম। এ মাসে বিতর্কিত এক নির্বাচনে জয়ী হয়ে পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন জেমস মারাপ্পে। গত মঙ্গলবার তিনি নতুন মন্ত্রিসভার ঘোষণা দেন। তার মন্ত্রিসভায় নতুন দুটি পদ আলোচনায় এসেছে। এর একটি হচ্ছে, কফিমন্ত্রী ও আরেকটি পাম তেলবিষয়ক মন্ত্রী। প্রধানমন্ত্রী জেমস মারাপ্পে বলেছেন, দেশের অর্থনীতি সমৃদ্ধ করার নির্দিষ্ট লক্ষ্য নিয়েই তিনি এ দুটি মন্ত্রণালয়ে মন্ত্রী নিয়োগ করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়