মায়ের বিরুদ্ধে শিশু সন্তানকে শ্বাসরোধে হত্যার অভিযোগ

আগের সংবাদ

ডলারে বেসামাল অর্থনীতি : ১২০ টাকা দিয়েও পাচ্ছেন না গ্রাহক > ৬ ব্যাংকের ট্রেজারি প্রধানকে সরিয়ে দেয়ার নির্দেশ

পরের সংবাদ

মন্ত্রীর পদমর্যাদা পাচ্ছেন ঢাকার দুই মেয়র : চসিক-নাসিকের মেয়ররা প্রতিমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদবক : পূর্ণ মন্ত্রীর পদমর্যাদা পাচ্ছেন ঢাকা উত্তর (ডিএনসিসি) ও দক্ষিণ (ডিএসসিসি) সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। একই সঙ্গে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র সেলিনা হায়াৎ আইভী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরীকে প্রতিমন্ত্রীর পদমর্যাদা দেয়ার সিদ্ধান্ত হয়েছে।
এ বিষয়ে গত রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (নির্বাহী সেল) আল মামুন মুর্শেদ। ওই চিঠিতে বলা হয়, চার মেয়রকে এই পদমর্যাদা দেয়ার বিষয়টি প্রধানমন্ত্রী অনুমোদন করেছেন। বাকি আনুষ্ঠানিকতা সেরে গেজেট প্রকাশের জন্য মন্ত্রিপরিষদ বিভাগকে অনুরোধ করা হয়েছে সেখানে।
জানতে চাইলে মন্ত্রিপরিষদ বিভাগের আইন ও বিধি অনুবিভাগের অতিরিক্ত সচিব শফিউল আজিম বলেন, আমরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের চিঠি পেয়েছি। বিষয়টি নিয়েই কাজ হচ্ছে। সব প্রক্রিয়া শেষে গেজেট হবে।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক মারা গেলে ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারির উপনির্বাচনে মেয়র হিসেবে নির্বাচিত হন আতিকুল ইসলাম। এরপর ২০২০ সালের ১ ফেব্রুয়ারি নির্বাচনে তিনি পুনর্নির্বাচিত হন। ওই নির্বাচনেই ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র হন সাবেক সংসদ সদস্য শেখ ফজলে নূর

তাপস। ঢাকা উত্তরের সাবেক মেয়র আনিসুল হককে ২০১৬ সালে সরকার মন্ত্রীর পদমর্যাদা দিয়েছিল। সে সময় ঢাকা দক্ষিণের মেয়র পদে থাকা সাঈদ খোকনও একই মর্যাদা পেয়েছিলেন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে দেয়া হয়েছিল উপমন্ত্রীর পদমর্যাদা। তবে পরবর্তী সময়ে নির্বাচিত মেয়রদের আর কোনো পদমর্যাদা দেয়া হয়নি। দেশের ১২ সিটি করপোরেশনের মধ্যে এই চার সিটির মেয়রই নতুন করে মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদমর্যাদা পেতে যাচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়