কাদেরের প্রশ্ন : আগামী নির্বাচনে বিএনপির ইমাম হবেন কে

আগের সংবাদ

জীবনযাত্রায় চাপ বাড়বে, সর্বত্র ক্ষোভ : অসহনীয় হবে মূল্যস্ফীতি > উত্তাপ ছড়াবে নিত্যপণ্যের বাজার > ব্যাহত হবে শিল্প উৎপাদন > বেড়ে গেল কৃষকের উৎপাদন ব্যয় > খরচ বাড়বে আমদানি-রপ্তানির

পরের সংবাদ

সদারঙ্গের দ্বিমাসিক শাস্ত্রীয় সংগীতানুষ্ঠান

প্রকাশিত: আগস্ট ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ‘সদারঙ্গের দ্বিমাসিক শাস্ত্রীয় সংগীতানুষ্ঠান গতকাল শুক্রবার সন্ধ্যায় থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে। সদারঙ্গ উচ্চাঙ্গ সংগীত পরিষদ বাংলাদেশ’ এই শাস্ত্রীয় সংগীতানুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানের শুরুতে বাগেশ্রী রাগে একতাল বিলম্বিত ও ত্রিতাল মধ্যলয়ে খেয়াল পরিবেশন করেন শিশুশিল্পী অদ্বিতীয়া বড়ুয়া। শিল্পীর সঙ্গে তবলায় সহযোগিতা করেন শিল্পী প্রণব ভট্টাচার্য, হারমোনিয়ামে ছিলেন শিল্পী প্রমিত বড়ুয়া এবং তানপুরায় ছিলেন শিল্পী মীর মো. এনায়েতউল্লাহ। নবীন শিল্পীর নান্দনিক পরিবেশনা উপস্থিত শ্রোতা দর্শকদের মুগ্ধ করে।
এরপর ছিল রাগ- ‘জয়জয়ন্তী’ ও যোগ। পরিবেশন করেন শিল্পী বিটু শীল। তবলায় সংগত করেন শিল্পী প্রশান্ত ভৌমিক। শিল্পীর পরিবেশিত সান্ধ্যকালীন রাগ ও গায়নশৈলী শ্রোতাদের মুগ্ধ করেন। অনুষ্ঠানের শুরু থেকে শেষ-অবধি সংগীত পিপাসুদের উপস্থিতি সদারঙ্গের এই আয়োজনকে সাফল্যমণ্ডিত করে তোলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিল্পী রাজিব দাশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়