কাদেরের প্রশ্ন : আগামী নির্বাচনে বিএনপির ইমাম হবেন কে

আগের সংবাদ

জীবনযাত্রায় চাপ বাড়বে, সর্বত্র ক্ষোভ : অসহনীয় হবে মূল্যস্ফীতি > উত্তাপ ছড়াবে নিত্যপণ্যের বাজার > ব্যাহত হবে শিল্প উৎপাদন > বেড়ে গেল কৃষকের উৎপাদন ব্যয় > খরচ বাড়বে আমদানি-রপ্তানির

পরের সংবাদ

রোহিঙ্গা প্রত্যাবাসন : ইইউয়ের সহযোগিতা চায় বাংলাদেশ

প্রকাশিত: আগস্ট ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রোহিঙ্গা প্রত্যাবাসনে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। গত বৃহস্পতিবার কম্বোডিয়ার রাজধানী নমপেনে ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র ও নিরাপত্তা নীতিবিষয়ক শীর্ষ প্রতিনিধি ও ইউরোপিয়ান কমিশনের ভাইস প্রেসিডেন্ট জোসেপ বোরেল ফন্টেলেসের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এর আগে ব্রুনাই দারুসসালামের দ্বিতীয় পররাষ্ট্রমন্ত্রী দাতো সেরি সেতিয়া হাজি এরিওয়ান বিন পেহিন দাতু পেকারমা জয়া হাজি মোহাম্মদ ইউসুফের সঙ্গে সৌজন্য সাক্ষাতে রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতা চান তিনি।
রোহিঙ্গাদের প্রত্যাবাসনের বিষয়টিও অত্যন্ত জোরালোভাবে বৈঠকে উত্থাপন করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, অনেক প্রচেষ্টার পরও গত পাঁচ বছরে রোহিঙ্গা প্রত্যাবাসন আলোর মুখ দেখেনি। যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, স্পেন, জাপান, কোরিয়া, ফ্রান্সের মতো দেশগুলোর মিয়ানমারের সঙ্গে অধিকতর বিনিয়োগ ও বাণিজ্য থাকায় তাদের দিক থেকেও রোহিঙ্গা সমস্যা সমাধানে মিয়ানমারের ওপর চাপ বজায় রাখা প্রয়োজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়