ঢাকাস্থ বড়াইগ্রাম সমিতি সভাপতি আব্দুল গণি সম্পাদক নান্নু

আগের সংবাদ

ইসির সংলাপ থেকে অর্জন কী

পরের সংবাদ

ড্যাফোডিল-ডি-৮ টিটিইএন : গবেষণা ও উদ্ভাবনে সহযোগিতায় সমঝোতা স্মারক

প্রকাশিত: জুলাই ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গবেষণা, প্রযুক্তি এবং উদ্ভাবনে পারস্পরিক সহযোগিতা প্রসারিত করার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এবং ড্যাফোডিল ফ্যামিলির সঙ্গে ইরানের ডি-৮ টেকনোলজি ট্রান্সফার এন্ড এক্সচেঞ্জ নেটওয়ার্কের (ডি-৮ টিটিইএন) মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। গত বৃহস্পতিবার ডি-৮ টিটিইএন এর একটি প্রতিনিধি দল ড্যাফোডিল ইউনিভার্সিটি পরিদর্শন শেষে এ চুক্তি স্বাক্ষর করে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন ড্যাফোডিল পরিবারের চেয়ারম্যান ড. মো. সবুর খান। এ সময় তিনি দুই দেশের মধ্যে উদ্ভাবন, গবেষণা, প্রযুক্তি, উদ্যোক্তা উন্নয়ন এবং সম্ভাবনা ও সহযোগিতার বিষয়ে নির্দেশনা দেন।
ডি-৮ টিটিইএন এর ডেপুটি সেক্রেটারি ড. মিলাদ সদরখানলু এবং ড্যাফোডিল ফ্যামিলির গ্রুপ সিইও মোহাম্মদ নুরুজ্জামান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডি-৮ টিটিইএন এর প্রশাসনিক কর্মকর্তা রসুল রাজেই, বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. জহির উদ্দিন, ড্যাফোডিল কম্পিউটারস লিমিটেডের মহাব্যবস্থাপক জাফর আহমেদ পাটোয়ারী, জ্যেষ্ঠ প্রশাসনিক কর্মকর্তা রিয়াদ মিয়াসহ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ড্যাফোডিল ফ্যামিলি, ডিআইইউ এবং বিভিসিএলের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে যোগদানের আগে ডি-৮ টিটিইএন প্রতিনিধি দল আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাস পরিদর্শন করেন এবং বিশ্ববিদ্যায়ের উপাচার্য অধ্যাপক ড. এম. লুৎফর রহমান, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস. এম. মাহাবুবুল হক মজুমদার, একাডেমিক অ্যাফেয়ার্সের ডিন অধ্যাপক ড. মোস্তফা কামাল, বাণিজ্য ও উদ্যোক্তা বৃত্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মাসুম ইকবালসহ ডিআইইউর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।
উল্লেখ্য, ইরানের ডি-৮ টেকনোলজি ট্রান্সফার এন্ড এক্সচেঞ্জ নেটওয়ার্ক (ডি-৮ টিটিইএন) এর একটি প্রতিনিধি দল সম্প্রতি বাংলাদেশ সরকারের আমন্ত্রণে অনুষ্ঠিত ডি-৮ সম্মেলনে যোগ দিতে বাংলাদেশে আসে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়